২০১৩ সালে আলোচিত ব্র্যান্ড স্যামসাং মোবাইল

Samsungবিশ্বের কোন ব্র্যান্ডগুলো সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে সবচেয়ে জনপ্রিয়, তা জানতে ২০১৩ সালে বিশ্বখ্যাত অনলাইন পোর্টাল ম্যাশেবেল ডটকম একটি গবেষণা পরিচালনা করে। আর বিভিন্ন সোস্যাল মিডিয়া সাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী এই তালিকায় প্রথম স্থান অধিকার করে স্যামসাং মোবাইল।
সামাজিক যোগাযোগমাধ্যমে ব্র্যান্ডগুলো শুধু নিয়মিত পরিচিতিই লাভ করছে না, সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ব্র্যান্ডের অনুরাগীরা নিয়মিত যোগাযোগ স্থাপন করতে সক্ষম হচ্ছেন। বর্তমানে ফেসবুক, টুইটার ও ইউটিউবের মতো সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে কোটি কোটি মানুষ সম্পৃক্ত রয়েছেন। সাধারণত প্রত্যেক ব্যক্তিই নিজস্ব মতামত প্রকাশ করতে পছন্দ করে। বর্তমানে যেকোনো ব্র্যান্ডই তাদের বিভিন্ন পণ্য অথবা সামাজিক কার্যক্রমের মধ্য দিয়ে ব্যাপক পরিচিতি লাভের উদ্দেশে কাজ করে। এই ধারাবাহিকতায় স্যামসাং মোবাইল ব্র্যান্ডটি সর্বমোট ১৪ মিলিয়ন ফেসবুক ফ্যান, ৪ মিলিয়ন টুইটার ফলোয়ার এবং ইউটিউবে ৮৬ মিলিয়ন ভিডিও দর্শনসহ পেছনে ফেলেছে ডিজনি, ন্যাশনাল জিওগ্রাফিক, নাইকি ও গুগলের মতো নামকরা ব্র্যান্ডগুলোকে। বিশেষজ্ঞ মতামত অনুযায়ী স্যামসাং তাদের সর্বশেষ প্রযুক্তি সংবলিত স্মার্টফোনের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে এসব সামাজিক যোগাযোগমাধ্যম।
বিশ্ববাজার ছাড়াও স্যামসাং সামাজিক যোগাযোগমাধ্যমের দ্বারা নিয়মিতভাবে স্থানীয় বাজারেও তাদের বিভিন্ন পণ্যের প্রচারণা চালিয়ে যাচ্ছে। গত বছর বাংলাদেশের বাজারে প্রচারণার জন্য স্যামসাং নিয়ে এসেছিল অনলাইন শো ‘রেক্সপোজড’, যা বাংলাদেশের ইতিহাসে সর্বাধিক ৪ মিলিয়ন ‘ইউনিক ভিউ’ লাভ করে। আগের বছরের তুলনায় ২০১৩ সালে অনলাইন মাধ্যমে স্যামসাংয়ের পরিচিতি প্রবৃদ্ধি ছিল উল্লেখযোগ্য। বাংলাদেশে থ্রিজি সেবা ব্যবহারের সাথে সাথে সামাজিক যোগাযোগমাধ্যমের ব্যবহারও বৃদ্ধি পাচ্ছে উল্লেখযোগ্য হারে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button