সিলেটে শিবিরকে নিয়ে মাননীয় অর্থমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি আনোয়ারূল ওয়াদুদ টিপু,মহানগর সেক্রেটারী আব্দুর রাজ্জাক ও সাংগঠনিক সম্পাদক মাসুক আহমদ গত বুধবার সিলেটে একটি অনুষ্টানে মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের ইসলামী ছাত্রশিবিরকে নিয়ে নেতিবাচক  মন্তব্য করার তীব্র প্রতিবাদ  ও নিন্দা জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন এদেশের অর্থমন্ত্রীর মত একজন গুরুত্বপুর্ন ব্যক্তির কাছে এ ধরনের মন্তব্য জাতি কখনোই আশা করে না।
গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর নেতৃবৃন্দ্  এক যুক্ত স্বাক্ষরিত বিবৃতিতে এই প্রতিবাদ জানান।।
গতকাল বৃহস্পতিবার সিলেটের লোকাল ও বিভিন্ন জাতীয় দৈনিকে সিলেট নগরীর খাসদবির সরকারী প্রাথমিক  বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্টানে মাননীয় অর্থমন্ত্রীর এ নিয়ে বক্তব্য  প্রকাশিত হওয়ায় সিলেট শিবির নেতৃবৃন্দ অত্যন্ত বিস্ময় প্রকাশ করেন।
নেতৃবৃন্দ বলেন- মাননীয় অর্থমন্ত্রী এমন একটি ছাত্র সংগঠনের অবিভাবক যারা সিলেটে সন্ত্রাস ও নৈরাজ্যের ইতিহাস স্থাপন করেছে। যারা সিলেটে সরকারী কলেজ পুড়িয়েছে,সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসের রাজ কায়েম করেছে,দেশের অন্যতম সেরা বিদ্যাপিঠ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর হল গুলো পুড়িয়ে ভশ্ম করেছে, সর্বশেষ সিলেট এর ঐতিহ্য সিলেট এম.সি কলেজকে  তাদের আধিপত্যের আগুনে পুড়িয়ে ছাই করে দিয়েছে। তা দেখে তো স্বয়ং অর্থমন্ত্রী ও শিক্ষা মন্ত্রী কেঁদে ছিলেন যা কিনা দেশবাসী প্রত্য ক্ষ করেছে। তা কি তিনি ভুলে গেছেন? এই তো গেল শিক্ষা প্রতিষ্টানের কথা । তার সোনার ছেলেদের হাতে সিলেটের ব্যবসা প্রতিষ্টান ও আর্থিক প্রতিষ্টানের কী দশা হয়েছিল, তা নিয়ে তো দেশবাসীর মনের এখনো ঘৃনার পাহাড় জমে আছে। তখন তিনি কী করেছিলেন? সেই সব সংগঠনের অবিভাবক হয়ে ইসলামী ছাত্রশিবিরের মত এমন একটি মেধাবী, নৈতিক গুনাবলী সম্পন্ন, দায়িত্বশীল ছাত্র সংগঠনে নিয়ে ’শিবির সন্ত্রাস ’ মন্তব্য দেশের ছাত্র সমাজকে স্তম্বিত করেছে। জাতি সরকারের এই ধরনের দায়িত্বশীল ব্যক্তিদের কাছে এই ধরনের মন্তব্য কখনো আশা করে না। যারা আজ তার পাশে আছেন তারাই তাকে নিয়ে তামাশা,তুচ্ছ-তাচ্ছিল করেন। সেটা তাদের বিষয়। কিন্তু ইসলামী ছাত্রশিবির কে নিয়ে মন্তব্য করার আগে মনোনীয় মন্ত্রীর উচিত ছিল শিবিরেকে জানা। শিবির কী এবং কেন তা না জেনে এই ভাবে ঢালাও মন্তব্য নিশ্চয় তার ব্যক্তিত্বকে প্রশ্নবিদ্ধ করেছে। সুতরাং নিজের সংগঠনের চেহারাকে আগে আয়নায় দেখা দরকার। যারা নিজের সম্পর্কে বেখবর তাদের পক্ষে অন্যের অবস্থান নিয়ে কোন ধরনের তথ্য -উপাত্ত ছাড়া, বানোয়াট ,অসত্য  নেতিবাচক মন্তব্য  করা কতটুকু উচিত তা বলাই বাহুল্য। সুতরাং মাননীয় মন্ত্রী সহ সংম্লিষ্ট সকলের প্রতি শ্রদ্ধা রেখেই উদাত্ত আহবান ইসলামী ছাত্রশিবিরকে জানুন, ছাত্রশিবির এর ব্যাপারে না জেনে কোন রূপ প্রমান ছাড়া কোন মন্তব্য করবেন না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button