ইষ্ট লন্ডন মসজিদের সামনে হাতে তৈরী বোমা বিস্ফোরণ

ELMব্রিটেনের বৃহত্তম মসজিদ ইষ্ট লন্ডন মসজিদের প্রধান গেইটের বাইরে শনিবার তারাবির নামাজের সময় হাতে তৈরী বোমা বিস্ফোরণ ঘটনানো হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। কেন কি কারনে এই বোমা বিস্ফোরন ঘটনানো হয়েছে তা জানা সম্ভব হয়নি। পুলিশ ঘটনার তদন্ত করছে।
মসজিদের মুসল্লি নোমান খান তার ফেইস বুকে ঘটনার পরপরই ৪টি ছবি দিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন এইভাবে মুসলমানদের মধ্যে ভীতি ছড়ানো শুরু হয়ে গেছে। আজকে কিছুক্ষণ আগে ইষ্ট লন্ডন মসজিদে হাতে তৈরী বোমা বিস্ফোরণের ভীতি ছড়িয়ে দেয়া হয়েছে।
ELM2কেউ একজন কিছু পেপার কেটে ইষ্ট লন্ডন মসজিদের সামনে ছুড়ে মেরে পালিয়ে যায়। সাথে সাথে চারিদিকে ভীতি ছড়িয়ে পড়ে। পরবর্তিতে পুলিশ এসে পরীক্ষা নীরিক্ষা করে। ধারণা করা হচ্ছে তারাবীতে আসা মুসল্লীদের মধ্যে বোমাতঙ্ক ছড়াতেই এ কাজ করা হয়েছে।
এদিকে গত শুক্রবার ফ্রান্স, তিউনিয়সিয়া ও কুয়েতে প্রায় একই সময়ে বোমা বিস্ফোরণ ও সন্ত্রাসী হামলা বহু নিরিহ মানুষ মারা যান। এই সকল ঘটনার পর শনিবার ইষ্ট লন্ডন মসজিদের সামনে হাত বোমা বিস্ফোরনে সাধারণ মুসল্লিদের মধ্যে ভীতি ছড়িয়ে পড়েছে।
এদিকে ইষ্ট লন্ডন মসজিদের পক্ষ থেকে ভোর রাতে এক বিবৃতিতে জানানো হয়, শনিবার রাতে মসজিদের বাইরে একটি ছোট দুঘটনা ঘটেছে যা পুলিশ তদন্ত করছে। তবে বোমা হামলার হুমকি কিংবা বোমা বিস্ফোরনের মত কিছু ঘটেনি। তারা পুলিশী তদন্ত ছাড়া এধরনের অসত্য কোন গুজব না ছড়ানো থেকে সজাগ থাকার আহবান জানিয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button