জগন্নাথপুরে আরডিএফ ম্যাটারনিটি ক্লিনিক স্থাপন একটি যুগান্তকারী উদ্যোগ

আরডিএফ এর ইফতার মাহফিল সম্পন্ন

RDFরুরাল ডেভেলাপমেন্ট ফাউন্ডেশন গ্লোবাল এর উদ্যোগে রিজেন্টস লেইক ব্যাঙ্কুইটিং হলে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়। আরডিএফ এর বার্ষিক ইফতার মাহফিলে কমিউনিটি লিডার, মিডিয়ার দায়িত্বশীল ব্যক্তিবর্গ, চ্যারিটি সংগঠনের প্রতিনিধিগণ ও শীর্ষ স্থানীয় আলেম উলামা অংশগ্রহণ করেন। পবিত্র রমজান এর রোজার দিনে আরডিএফ এই সুন্দর ও জমকালো আয়োজনে ইউকের বিভিন্ন শহর থেকে আরডিএফ এর প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।
আরডিএফ এর দায়িত্বশীলরা জানান সুনামগঞ্জের জগন্নাথপুরে আরডিএফ ম্যাটারনিটি ক্লিনিক এর এই ব্যতিক্রমী ও যুগান্তকারী উদ্যোগে আপনি গ্রাম বাংলার অসংখ্য মা বোন ও নবজাতক শিশুদের সেবার সুযোগ লাভ করতে পারেন। জীবনের কঠিন মুহূর্তে নিরাপদ ডেলিভারী সেবা দিয়ে তাদের কষ্ট লাগব করতে পারেন। এই কারণে যুক্তরাজ্য ও ইউরোপ প্রবাসীদের সহযোগিতা চেয়ে ৯ রামাদ্বান ২৬ জুন শুক্রবার বিকাল ৬টা থেকে ভোর ৪টা পর্যন্ত ইক্বরা বাংলা টিভিতে (স্কাই ৮২৫) আরডিএফ ম্যাটারনিটি ক্লিনিকের লাইভ ফান্ড রাইজিং আপিল। এতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়।
মুফতি আবদুল মুনতাকিম এর কোরান তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় আরডিএফ এর আলোচনা অনুষ্ঠান। আরডিএফ এর চেয়ারম্যান আলহাজ্ব শামছুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও আরডিএফ এর ট্রাস্টি সৈয়দ নাঈম আহমদের পরিচালনায় আলোচনায় অংশগ্রহণ করেন, সাপ্তাহিক জনমত পত্রিকার চেয়ারম্যান ও আরডিএফ এর ট্রাস্টি আতিক চৌধুরী, পাটলী ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল হক, আরড্এিফ এর ট্রাস্টি ও সাপ্তাহিক জনমতের এমডি আমিরুল ইসলাম চৌধুরী, বিশিষ্ট আলেম মাওলানা শুয়াইব আহমদ, মুফতি আবদুল মুনতাকিম, লন্ডন বাংলা প্রেস ক্লাব এর ভাইস প্রেসিডেন্ট মাহবুবুর রহমান, সাপ্তাহিক জনমত পত্রিকার নির্বাহী সম্পাদক ছায়েম চৌধুরী, ইস্ট লন্ডন নিউজ এর নির্বাহী সম্পাদক এমদাদ রহমান এমবিই, পাটলী ওয়েলফেলার ট্রাস্টের সেক্রেটারী কাউন্সিলার হুমায়ুন কবির, ইকরা বাংলা  টিভির প্রতিনিধি এর জাহেদুল ইসলাম শাহীন, আরডিএফএর সেক্রেটারী ও সাপ্তাহিক জনমত পত্রিকার ডাইরেক্টর জুনেদ আহমদ চৌধুরী, আরডিএফ এর এডভাইজার কবি দবিরুল ইসলাম, মাস্টার সৈয়দ ফররুখ আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী মোফাজ্জল হোসেন, সাপ্তাহিক জনমতের ডাইরেক্টর জসিম উদ্দিন, মাদানিয়া ওয়েলফেয়য়ার ট্রাস্টের সেক্রেটারী হাফিস হোসাইন আহমদ বিশ্বনাথী, হিউম্যান রিলিফ এর প্রতিনিধি শাহিদুর রহমান, আরডিএফ এর ট্রাস্টি আবু তাহের চৌধুরী চৌধুরী ও জুবায়ের আহমদ চৌধুরী প্রমুখ।
আতিক চৌধুরী তার বক্তব্যে বলেন, এই মহতী কাজে সকলের অংশ গ্রহণ অতীব জরুরী, তিনি বলেন বাংলাদেশের জগন্নাথপুরের এই ম্যাটারনিটি ক্লিনিক চালু হলে আমাদের মা ও শিশুরা উন্নত মানের সেবা পাবেন।
তিনি বলেন, আরডিএফ এর সাথে আমার আত্মার সম্পর্ক, আপনাদের সকলের সার্বিক সহযোগিতা নিয়ে আমরা অতিদ্রুত এই ক্লিনিকের সার্ভিস শুরু করতে চাই। আমিরুল ইসলাম চৌধুরী বলেন আরডিএফ ম্যাটারনিটি ক্লিনিক একটি ইউনিক প্রজেস্ট। এক প্রজেক্ট বাস্তবায়নে একটি ব্যতিক্রমী উদ্যোগ আমরা হাতে নিয়েছি, আর ডিএফ ক্লিনিক এর একেবারে সম্মুখ পানে নির্মিত হচ্ছে মাদারস স্কয়ার। সেখানে ক্লাবে মাদার ওয়াল, এই প্রজেক্টে মাত্র ২০০ পাউন্ড দানের মাধ্যমে আপনি মা ও শিশুদের সেবার পাশাপাশি আপনার প্রিয়জনের নাম মাদার ওয়ালে অংকিত করতে পারেন।
তিনি বলেন, আমি খুবই আশাবাদী  এই সুন্দর ও গুরুত্বপূর্ণ প্রজেক্ট এ আজকের এই ইফতার মাহফিলে অংশগ্রহণ করার পর অবশ্যই আপনারা যার যার সাধ্য অনুযায়ী সহযোগিতার হাত প্রসারিত করবেন। পাটলী ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল হক বলেন এই ক্লিনিক এর সাথে  আমি প্রথম থেকে সম্পূক্ত, এর মাধ্যমে গ্রাম বাংলার মা বোনেরা উন্নত মানের সার্ভিস পাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
কাউন্সিলার হুমায়ুন কবির বলেন, আমি অত্যন্ত আনন্দিত আরডিএফ এর কাজ যে ভাবে এগিয়ে যাচ্ছে, এটা একটি ব্যতিক্রমী উদ্যোগ। জুনেদ আহমদ চৌধুরী বলেন বৃহত্তর সুনামগঞ্জে এই প্রথম এরকম একটি ম্যাটারনিটি ক্লিনিক চালু হচ্ছে। আপনারা আমাদের সাথে এই প্রজেক্ট বাস্তবায়নে পাশে থাকলে এই দীর্ঘ পথ চলা আমাদের জন্য সহজ সাধ্য হবে।
সাংবাদিক মাহবুবুর রহমান বলেন, এটা একটি ইউনিক প্রজেক্ট এই ক্লিনিক থেকে ধর্মবর্ণ নির্বিশেষে সবাইকে উন্নতমানের সেবা প্রদান করা হবে। মাওলানা শুয়াইব আহমদ বলেন, আলহাজ্ব শামসুজ্জামান চৌধুরীর দীর্ঘদিনের স্বপ্ন আজ বাস্তবায়নের পথে। এর মধ্যমে গ্রামবাংলার মা-বোনদের কিছু কষ্ট দূর করতে পারবো বলে আমার বিশ্বস।
সাংবাদিক সায়েম চৌধুরী তাঁর জীবন ঘণিষ্ট কিছু অভিজ্ঞতার কথা তুলে ধরে বলেন, এই প্রজেক্ট বাস্তবায়ন করা অতীব জরুরী। উন্নত মানের ম্যাটারনিটি সার্ভিস না থাকায় কত মা ও শিশুর জীবন আক্রান্ত। এই মা ও শিশুদের মুখে হাসি ফুটাতে আরডিএফ এর এই প্রজেক্টকে এগিয়ে নিয়ে যাওয়া আমাদের কর্তব্য।
মুফতি আবদুল মুনতাকিম তাঁর বক্তব্যে বলেন, রমজান মাস হল সহ মর্মিতা ও সমবেদনার মাস। তাই এই মাসে আমরা আরডিএফ এই ম্যাটারনিটি ক্লিনিক প্রজেক্টে সহযোগিতার মাধ্যমে বাংলাদেশের অসহায় মা বোনদের প্রতি সমবেদনা প্রকাশ করতে হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button