সিডিসিএস কর্মকর্তাদের সংবর্ধনা দিলো ইসলামী ব্যাংক

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সার্টিফাইড ডকুমেন্টারি ক্রেডিট স্পেশালিস্ট (সিডিসিএস) উত্তীর্ণ ব্যাংকের ৯৫ জন নির্বাহী ও কর্মকর্তার মাঝে সনদ বিতরণ উপলক্ষে গতকাল বুধবার ব্যাংকের মোহাম্মদ ইউনুছ অডিটোরিয়ামে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স বাংলাদেশের সভাপতি মাহবুবুর রহমান। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট-এর মহাপরিচালক ড. তৌফিক আহমেদ চৌধুরী এবং গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. ইসকান্দার আলী খান ও পরিচালক হুমায়ন বখতিয়ার, এসিপিএ, এফসিএ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. নুরুল ইসলাম, মো. হাবিবুর রহমান ভূইয়া, এফসিএ ও মো. মাহবুব-উল-আলমসহ ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ।
মাহবুবুর রহমান প্রধান অতিথির ভাষণে বলেন, ব্যাংকিং পেশায় সিডিসিএস ডিগ্রী একটি বড় অর্জন। এর ফলে দেশের বৈদেশিক ব্যবসা-বাণিজ্যের মান বৃদ্ধি পায়। ব্যাংকারদের মধ্যে সিডিসিএস ডিগ্রীধারীদের সংখ্যা বৃদ্ধির ফলে বিশ্বব্যাপী বাণিজ্য অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধি পাচ্ছে। তিনি বলেন, ইসলামী ব্যাংক দেশের ব্যবসা-বাণিজ্য প্রসারে যেমন গুরুত্বপূর্ণ অবদান রাখছে তেমনি এ ব্যাংক দেশে প্রশিক্ষিত ও দক্ষ পেশাদার তৈরীতে অগ্রণী ভূমিকা পালন করছে।
ইঞ্জিনিয়ার মো. ইসকান্দার আলী খান বলেন, ইসলামী ব্যাংক তার জনশক্তিকে প্রশিক্ষিত করার মাধ্যমে এর সেবার মানকে আন্তর্জাতিক ব্যাংকিং সেবার মানে উন্নতি করার চেষ্টা করছে। বর্তমান সময়কে বিশেষায়ত্তের যুগ উল্লেখ করে তিনি সিডিসিএস ডিগ্রী অর্জনকারী ইসলামী ব্যাংকের কর্মকর্তাদেরকে মেধা ও যোগ্যতার সর্বোচ্চ পরিচয় দিয়ে দেশের বৈদেশিক বাণিজ্যকে সমৃদ্ধ করার আহ্বান জানান।
মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দেশের ব্যবসা-বাণিজ্য প্রসারে অগ্রণী ভূমিকা পালন করছে। দেশে একটি বিকল্প ও কল্যাণমুখী ধারার ব্যাংকিং প্রতিষ্ঠা করতে এ ব্যাংক তার জনশক্তিকে বিশ্বমানের প্রশিক্ষণের আওতায় নিয়ে এসেছে। তিনি বলেন, নতুন উদ্যোক্তা তৈরীতে এ ব্যাংক গ্রাহকদের জন্যও প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা করছে। কর্মক্ষেত্রে সর্বোচ্চ পেশাদারিত্বের পরিচয় দিয়ে মান সম্মত ব্যাংকিং সেবা দিতে তিনি সিডিসিএস কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।
সিডিসিএস ফ্রান্স ও যুক্তরাজ্যের আইএফএস স্কুল এবং যুক্তরাষ্ট্রের বিএএফটি-আইএফএসএ-এর একটি যৌথ কর্মসূচি যা ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি)-এর তত্ত্বাবধানে পরিচালিত হয়। বাংলাদেশে ২০০৮ সাল থেকে ব্রিটিশ কাউন্সিল-এর তত্ত্বাবধানে সিডিসিএস পরীক্ষা পরিচালিত হয়ে আসছে। উল্লেখ্য, এ বছর বাংলাদেশ থেকে মোট ১১৯ জন সিডিসিএস পাস করেন যার মধ্যে ৬৯ জন ইসলামী ব্যাংকের। প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button