বিবিসির মাইন্ড কন্ট্রোল

MindControlবিবিসি একটি নতুন প্রযুক্তি পরীক্ষা করেছে যা বর্তমান সময়ের কারিগরি কোম্পানীগুলোর সাহায্যে আরও উন্নত করা সম্ভব। এই প্রযুক্তিটির মাধ্যমে দর্শকরা শুধুমাত্র তাদের মন যে চ্যানেল দেখতে চায় সেটি নির্বাচন করতে পারবে।
বর্মানের প্রেক্ষাপটে কথাটা কি খুব অদ্ভুত শোনাচ্ছে? আসলে সিস্টেমটা নিজেই খুব সহজ। এক্ষেত্রে একটি সস্তা হেডসেট ব্যবহার করা হবে যা ব্যবহারকারীর মস্তিষ্কের তরঙ্গ পড়তে পারবে। বিবিসি একটি আই প্লেয়ার অ্যাপ এর উপর ব্যবহারিক পরীক্ষা চালিয়েছে।
এ ক্ষেত্রে একজন ব্যবহারকারী তার মনোযোগ বা মনের শক্তি দ্বারা এই অ্যাপ্লিকেশন চালু এবং বন্ধ করতে পারেন। তারা তাঁদের মনকে অ্যাপ্লিকেশন এর উপর নজর দিয়ে টেলিভিশনের অনুষ্ঠান আরম্ভ করার জন্য নির্দেশ দিতে পারবে।
পরীক্ষাটি বিবিসির কর্মকর্তাদের মধ্যে পরিচালনা করা হয় এবং একটি পরীক্ষার পর এটাকে সফল গণ্য করা হয়। বিবিসির এই নতুন প্রোগ্রামটি ভবিষ্যতে মানুষকে অনেক চমকপ্রদ কিছু উপহার দিতে যাচ্ছে বলে ধারনা করছে অনেকে। এ ক্ষেত্রে মানুষের মস্তিষ্ককেই রিমোট হিসেবে ব্যবহার করা হবে। ফলে এতে করে মানুষ অতিরিক্ত সময় ব্যয় ও পরিশ্রম ছাড়াই অনেক বেশি চ্যানেল দেখতে পাড়বে।–সূত্র: লোলওয়াট, সম্পাদনা: তাহমিনা শাম্মী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button