কাতারে বাংলাদেশি ছাত্রের স্বর্ণপদক লাভ

Tamim Raihanএ বছর কাতার বিশ্ববিদ্যালয়ে একমাত্র বাংলাদেশি শিক্ষার্থী হিসেবে স্বর্ণপদক পুরস্কার অর্জন করেছেন তামিম রায়হান। বুধবার অনুষ্ঠিত কাতার জাতীয় কনভেনশন সেন্টারে ৩৮তম সমাবর্তন অনুষ্ঠানে দেশটির দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিত্ব ডেপুটি আমির শেখ আবদুল্লাহ বিন হামাদ আলথানি তামিমের হাতে স্বর্ণপদক তুলে দেন।
চলতি বছরে বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ নম্বর পাওয়া ৩৩ মেধাবী ছাত্রের হাতে স্বর্ণপদক তুলে দেয়া হয়েছে। অনুষ্ঠানে কাতারের প্রধানমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন নাসের বিন খলিফা আলথানি এবং মন্ত্রিপরিষদের অন্য সদস্যরাসহ কাতার বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট অধ্যাপক শেয়খা আবদুল্লাহ আল মিসনাদ ও বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের ডিন ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।
এবারের সমাবর্তনে বিশ্ববিদ্যালয়টির ছয়টি কলেজ থেকে ৩০০ জন অনার্স, ৭৯ জন মাস্টার্স এবং একজন ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন। এই ৩০০ ছাত্রের মধ্যে বাংলাদেশি ছাত্র ছিলেন মাত্র সাতজন। তামিম রায়হান একমাত্র বাংলাদেশি ছাত্র যে স্বর্ণপদক লাভ করেন। তামিম তার নিজের মেজর সাবজেক্টে (দাওয়া অ্যান্ড মাস মিডিয়া) প্রথম স্থান অর্জন করেন।
কাতারের সবগুলো পত্রিকা ও টিভি চ্যানেলে এ অনুষ্ঠানের ব্যাপক প্রচার করা হয়। দেশটির অন্যতম প্রভাবশালী পত্রিকা পেনিনসুলার প্রথম পাতায় স্থান পায় বাংলাদেশি এ ছাত্রের ছবি। তামিমের বাবা ডা. গোলাম হোসেন, সৌদিআরবের মদিনায় কর্মরত চিকিৎসক। মা আমেনা আফরোজ। চারভাই এক বোনের মধ্যে দ্বিতীয় তামিম। এর আগে তামিম পবিত্র কোরআনে কারিমের হাফেজ ও বাংলাদেশের লালবাগ মাদরাসা থেকে দাওরায়ে হাদিস সমাপ্ত করে মাওলানা সনদ লাভ করেছেন।
উল্লেখ্য, কাতার বিশ্ববিদ্যালয় দেশটির একমাত্র সরকারি ও জাতীয় বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button