যুক্তরাজ্য বিএনপির নতুন কমিটি : মালেক সভাপতি, কয়সর সম্পাদক

UK BNPযুক্তরাজ্য বিএনপির সাবেক আহ্বায়ক এম এ মালেককে সভাপতি ও গত কমিটির সাধারণ সম্পাদক কয়সর এম আহমদকে আবারও দায়িত্ব দিয়ে যুক্তরাজ্য বিএনপির নতুন কমিটির অনুমোদন দেয়া হয়েছে। বিএনপির যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান মঙ্গলবার সকালে দলের যুক্তরাজ্য শাখা কমিটির অনুমোদন দেন।
তিনি জানান, এম এ মালেককে সভাপতি ও কয়সর এম আহমদকে সাধারণ সম্পাদক ও বিগত কমিটির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুসকে প্রধান উপদেষ্টা করে ১০১ সদস্য বিশিষ্ট যুক্তরাজ্য শাখার নতুন কমিটির অনুমোদন দেয়া হয়েছে। মঙ্গলবার বিএনপির সহদপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন স্বাক্ষরিত এ কমিটি প্রেসে পাঠানো হয়।
উল্লেখ্য, সর্বশেষ ২০১৩ সালের ২৯ মে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপস্থিতিতে কমিটি গঠন করা হয়। ওই কমিটি গঠনে অনেক ত্যাগী নেতা-কর্মীকে বাদ দিয়ে নবীন ও অনভিজ্ঞ নেতাকে পদ দেওয়ার অভিযোগ উঠে সংগঠনের মধ্যে। ওই কমিটির মেয়াদে সাংগঠনিক দ্বন্দ্বের বহি:প্রকাশ হিসেবে তারেকের উপস্থিতিতে বেশ কয়েকটি সভা-সমাবেশ হাতাহাতি হয়। এমনকি একটি ইফতার পার্টিতেও বিশৃঙ্খলা হয়।
এই প্রেক্ষাপটে মেয়াদ শেষে নতুন কমিটি নির্বাচন করতে ১২ মে লন্ডনে বিভিন্ন জোনাল কমিটির নেতাদের সঙ্গে তারেক রহমান আলোচনা করেছেন বলে গণমাধ্যমে খবর বেরিয়েছে।
তারেক রহমান বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করছেন। কারাগার থেকে জামিনে মুক্তি পাওয়ার পর ২০০৮ সালের ১২ সেপ্টেম্বের চিকিৎসার জন্য লন্ডনে যান তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button