ইতালির সেরা তরুন ব্যাবসায়িক উদ্যোক্তা দুই বাংলাদেশি

Italyউদ্ভাবনী ধারনায় প্রস্তুতকৃত নিজস্ব অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমে ক্ষুদ্র ব্যবসায়ী গোষ্ঠীকে সেবা প্রদান এবং স্বল্প সময়ে সমগ্র ইতালীতে সফলভাবে ব্যবসায়িক কার্যক্রম বিস্তৃতির কারণে SPAYSY S.R.L. কে ২০১৪ সালের সেরা নতুন ব্যবসা প্রতিষ্ঠান (Young Business Enterprise) হিসেবে ঘোষণা করা হয়েছে। একই সাথে এর প্রতিষ্ঠাতা ও স্বত্ত্বাধিকারী বাংলাদেশি দুই তরুণ ব্যবসায়ী মো. আব্দুল্লাহ্ আল মামুন ও পলাশ হাওলাদারকে সেরা তরুন ব্যাবসায়িক উদ্যোক্তা ঘোষণা করা হয়েছে।
বিশ্বের অন্যতম বৃহৎ বিনিয়োগকারী গ্রুপ “জে.পি. মর্গান” সারা বিশ্বের তরুণ উদ্যোক্তাদের নিয়ে কাজ করা গ্লোবাল নেটওয়ার্ক “ইউথ বিজনেজ ইন্টারন্যাশনাল” (ওয়াইবিআই), ইতালীর ক্ষুদ্র ঋনদানকারী সংস্থা “পেরমিক্রোল্যাব” এবং “এসোসিয়েশন পেরমিক্রো ল্যাব অনলোস” সম্বিলিতভাবে এই সম্মাননা দেয়।
বৃহস্পতিবার ইতালীর তরিনো শহরে পিয়াচ্ছাদেইমেস তিয়েরি কমিনিউটি হলে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পেরমিক্রো’র প্রেসিডেন্ট কররাত্তোফেররেত্তি,  ইউথ বিজনেজ ইন্টারন্যাশনাল এর সিইও আন্দ্রে ডেভেন পোর্ট, জে.পি. মর্গান ইতালীর সিনিয়র কান্ট্রি ম্যানেজার ফ্রান্সেস কোরসসি ফেররিনি, ইউরোপীয়ান মাইক্রোফিন্যান্স নেটওয়ার্ক এর প্রেসিডেন্ট পাট্রিক স্যাপীসহ ইতালী ও ইউরোপের বিভিন্ন শীর্ষ স্থানীয় লাভজনক ও অলাভজনক আর্থিক প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে আগত অতিথিরা SPAYSY S.R.L. এর কার্যক্রম এবং প্রতিষ্ঠাতাদের উদ্ভাবনী  দৃষ্টির ভূয়সী প্রশংসা করেন এবং আগামীতে তাদের নতুন উদ্যোগেতাদের পাশেথাকার আগ্রহ প্রকাশ করেন। জমকালো অনুষ্ঠান শেষে বাংলাদেশি বিজয়ী তরুণদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
এ সময় তারা (বিজয়ী দুই তরুন) বলেন, আমরা বিশ্বাস করি প্রত্যেকটি তরুণের রয়েছে নিজস্ব অভিনব পরিকল্পনা, প্রয়োজন শুধু আত্মবিশ্বাস, কাজের প্রতি একনিষ্ঠতা আর নিরঅলস প্রচেষ্ঠা; তবেই সম্ভব যেকোন অসম্ভবকে বাস্তবায়িত করা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button