টাইগারদের ৮ কোটি টাকার পুরস্কার প্রধানমন্ত্রীর

PMবিশ্বকাপে দুর্দান্ত পারফরমেন্সে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠা। দেশে ফিরে পাকিস্তানের বিরুদ্ধে দাপটের সঙ্গে ওয়ানডে সিরিজ জয়। একমাত্র টি-টোয়েন্টিতেও টাইগাররা উড়িয়ে দিয়েছে পাকিস্তানকে। সব মিলিয়ে বাংলাদেশ ক্রিকেট দল একটা স্বর্ণসময় পার করছে।
এরই রেশ ধরে শনিবার গণভবনে ক্রিকেটারদের জন্য সংবর্ধনার আয়োজন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে ক্রিকেটারদের মোটা অংকের অর্থ পুরস্কারের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী।
খেলোয়াড়দের কৃতিত্বপূর্ণ ভূমিকার জন্য প্রধানমন্ত্রী ঘোষিত আর্থিক পুরস্কারের পরিমাণ প্রায় সাড়ে আট কোটি টাকা।
এসময় তিনি বলেন, ‘আমার হাতে একটি তালিকা দেওয়া হয়েছে যে, উইনিং বোনাস হিসেবে খেলোয়াড়দের দেওয়া হবে ১ কোটি, আইসিসি থেকে পাওয়া যাবে ৩ কোটি, বিসিবি থেকে দেবে ১ কোটি ৩০ লাখ। আমি নিজে বিশ্বকাপে ভালো খেলার জন্য দেব ১ কোটি আর বাংলাওয়াশ এবং টি-টোয়েন্টির জন্য আরও ১ কোটি। বেক্সিমকো থেকেও দেওয়া হবে ১ কোটি। সব মিলিয়ে মোট আট কোটি টাকার মতো খেলোয়াড়দের দেওয়া হবে।’
এছাড়াও আরো পুরস্কার পাচ্ছেন ক্রিকেটাররা। এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে খেলোয়াড়দের গাড়ি দেওয়া হয়েছিল। তখন যে খেলোয়াড়রা পাননি এবং যারা দলে নতুন এসেছেন, তাদের জন্যও গাড়ির ব্যবস্থা করা হবে বলে প্রধানমন্ত্রী নিশ্চিত করেছেন।
খেলোয়াড়দের আবাসন নিয়েও ভাবছেন প্রধানমন্ত্রী। জায়গা বরাদ্দ দিতে প্রয়োজনীয় নির্দেশনা তার পক্ষ থেকে দিয়ে দেওয়া হয়েছে বলেও জানান। জাতীয় দলের প্রত্যেক খেলোয়াড়কে অন্তত দুটো করে ফ্ল্যাট দেওয়ার পরিকল্পনা রয়েছে সরকারের।
শুধু তাই নয়, অবসরে যাওয়ার পরও খেলোয়াড়দের আর্থিক সুবিধা প্রদানের লক্ষ্যে একটি কল্যাণ ফান্ড গঠনের পরিকল্পনার কথা জানান প্রধানমন্ত্রী।
ভবিষ্যতে বাংলাদেশ আরো এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। তার বিশ্বাস, পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজও জিতবে বাংলাদেশ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button