সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্ন

বিএনপিতে কি একজন লোকও নেই ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ার

pmবিএনপির নেতৃত্বে কি একজন লোকও নেই ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ার এমন প্রশ্ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এই দলের কি এতই দৈন্যদশা যে অন্য কাউকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করতে পারত না। সোমবার বিকাল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
খালেদা জিয়াকে বিএনপির কাছের লোকেরাই মামলা দিয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, রায় দিয়েছেন আদালত, এখানে সরকারের কিছু করার নেই।
সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তারেক রহমানের দুর্নীতি সর্বজনবিদিত। ক্ষেত্র বিশেষে বা ব্যক্তিবিশেষে দুর্নীতি করলে সমালোচনা হয় না।
তিনি বলেন, অপকর্ম না করলে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে শঙ্কার কিছু নেই।
সংবাদ সম্মেলনে ৫৭ ধারা আইন বাতিল করে নতুন করে ৩২ ধারা আইনের মাধ্যমে গণমাধ্যমকে অবরুদ্ধ করা হচ্ছে। এমন প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, এই ধারার অপপ্রয়োগ করার সুযোগ নেই। কেউ অপরাধ না করলে তার ভয় পাওয়ার কি আছে?
এ সময় উপস্থিত ছিলেন, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সরকারি কর্মকর্তা-কর্মচারী ও সিনিয়র সাংবাদিকরা।
ইতালি ও ভাটিকান সিটিতে সদ্যসমাপ্ত সফর নিয়ে এ সংবাদ সম্মেলন করছেন প্রধানমন্ত্রী।
উল্লেখ্য, ১১-১৪ ফেব্রুয়ারি চার দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী ইতালি ও ভাটিকান সিটিতে যান। আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) প্রেসিডেন্ট গিলবার্ট এফ হংবো-এর আমন্ত্রণে আইএফএডির বার্ষিক পরিচালনা পরিষদের বৈঠকে তিনি অংশ নেন।
পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে ভাটিকান সিটির হলি সি সফর করেন শেখ হাসিনা। পোপ ও ভাটিকান সিটির স্বরাষ্ট্রমন্ত্রী কার্ডিনাল পিয়েত্র পারোলিনের সঙ্গে তিনি সৌজন্য সাক্ষাৎ করেন। এরপর গত শনিবার রাতে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
দুটি সুসংবাদ দিলেন প্রধানমন্ত্রী: সংবাদ সম্মেলনে বক্তব্য দেয়ার শেষ মুহুর্তে এসে প্রধানমন্ত্রী বলেন আপনাদের জন্য দুটি সুসংবাদ আছে।
তিনি সুসংবাদ ঘোষণা দেয়ার সময় বলেন, বাংলাদেশে এক সময় মোবাইল ফোন ব্যবহার করা কঠিন ছিল। আমি ক্ষমতায় এসে মোবাইল ফোন ব্যবহার করা সহজ করি।
২০১৩ সালের ৮ সেপ্টেম্বর থ্রিজি সেবা চালু করি। এরপর আজ সন্ধ্যায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিভাগ আনুষ্ঠানিকভাবে ফোরজি ইন্টারনেট সেবা উদ্বোধন করবে।
আর দ্বিতীয় সুসংবাদ হচ্ছে আমাদের বঙ্গবন্ধু স্যাটেলাইট নির্মাণ কাজ শেষ পর্যায়ে চলে এসেছে। শিগগির এটা উদ্বোধন করা হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button