সিলেটে পাঠানটুলা জামেয়ার ‘উদ্দীপন’ এর মোড়ক উন্মোচন

Ishaq Madaniদি সিলেট ইসলামিক সোসাইটির চেয়ারম্যান, শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা পাঠানটুলা, সিলেট এর গভর্ণিং বডির সভাপতি অধ্যাপক  ফজলুর রহমান পাঠানটুলা জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসাকে দেশের আলেম তৈরীর অন্যতম বিদ্যাপীঠ আখ্যায়িত করে বলেছেন- এই মাদরাসা শিক্ষার্থীদের ইসলামের সুমহান বাণী প্রচারে আত্মনিয়োগ করতে হবে। তিনি বলেন, ইসলামের বিভিন্ন মৌলিক বিষয় নিয়ে বিভিন্ন মহল এর পক্ষ থেকে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। এ প্রেক্ষাপটে মাদরাসার ছাত্রদেরকে তাওহীদ, রিসালত ও আখেরাত বিষয়ে গভীরভাবে অধ্যয়ন করা খুবই জরুরী। অপসংস্কৃতির বিভীষিকায় আমাদের যুব সমাজ আজ ধ্বংসের মুখোমুখী। এ যুব সমাজকে আলোর দিক্ষা দান, ইসলামের সঠিক শিক্ষা, ও সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে ধ্বংসের হাত থেকে রক্ষা করার দায়িত্ব মাদরাসার শিক্ষার্থীদের পালন করতে হবে।
তিনি সোমবার সিলেটের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা, পাঠানটুলা, সিলেট এর ২০১৫ সালের আলিম পরীক্ষার্থীদের বিদায়ী স্মারক “উদ্দীপন” এর মোড়ক উন্মোচন ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত কথা বলেন।
Uddiponজামেয়ার অধ্যক্ষ প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা মো: লুৎফুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দি সিলেট ইসলামিক সোসাইটি সেক্রেটারী বিশিষ্ট শিক্ষাবিদ মো: আব্দুশ শাকুর, জামেয়ার প্রধান মুহাদ্দিস, প্রখ্যাত আলেমে দ্বীন শায়খ ইসহাক আল মাদানী, জামেয়ার গভর্ণিং  বডির অভিভাবক সদস্য গোবিন্দগঞ্জ ফজলিয়া ফাজিল মাদরাসার  অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম আল মাদানী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জামেয়া তামাদ্দুনিক কমিটির আহবায়ক ও শ্রেণী শিক্ষক জামেয়ার সহকারী অধ্যাপক মাওলানা মো: কমর উদ্দিন, মুজতাবা তামীম আল মাহদী ও আমিনুর রহমান এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানের প্রারম্ভে কালামে পাক থেকে তেলাওয়াত করে হাফিজ মোস্তাক আহমদ, ইসলামী সঙ্গীত পরিবেশন করে এইচ কে ইমরান আহমদ। সম্পাদকীয় পাঠ করে  মুজতাবা তামীম আল মাহদী এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে  বক্তব্য রাখে মো:  হাফিজুর রহমান রুমেল।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে  উদ্দীপন এর মোড়ক উন্মোচন করা হয়। সভাপতির বক্তব্য রাখেন জামেয়ার অধ্যক্ষ মাওলানা মো: লুৎফুর রহমান। তিনি অতিথিবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন সহ ছাত্রছাত্রীদের সফলতা কামনা করেন এবং ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে নছীহতমূলক দিক  নির্দেশন  প্রদান করেন।
পরিশেষে শিক্ষার্থীদের সাফল্য কামনা, জামেয়ার উত্তরোত্তর উন্নতি কামনা সহ সবাইকে নিয়ে মোনাজাত পরিচালনা করেন জামেয়ার প্রধান মুহাদ্দিস শায়খ ইসহাক আল মাদানী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button