লড়াই করে হারল বাংলাদেশ

Playশেষ পর্যন্ত লড়াই করে হারল বাংলাদেশ। মার্টিন গাপটিলের সেঞ্চুরির উপর ভর করে ৪৮.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের দেওয়া ২৮৯ রানের লক্ষ্য টপকে যায় কিউইরা।
শুক্রবার ‘এ’ গ্রুপের ৩৭তম ম্যাচটি হ্যামিল্টনে শুরু হয়। নিউজিল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৮ রান সংগ্রহ করে বাংলাদেশ দল। দলের পক্ষে ১২৩ বলে ১২৮ রান করে অপাজিত থাকেন মাহমুদুল্লাহ রিয়াদ।
বাংলাদেশের বিপক্ষে ২৮৯ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই সাকিবের জোড়া আঘাতে ওপেনার ম্যাককলাম ও ব্যাটসম্যান উইলিয়ামসন ফিরে যান। এতে সাময়িক বিপর্যয়ে পড়ে কিউইরা। কিন্তু গাপটিল ও টেইলর জুটিতে সে বিপর্যয় কাটিয়ে উঠে বিশ্বকাপের স্বাগতিকরা।
এর আগে টসে হেরে  ব্যাটিংয়ে নেমে প্রথমেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। ৫ ওভার ৪ বলে দলীয় ৫ রানে ইমরুল এবং ৯ ওভার ৪ বলে দলীয় ২৭ রানে তামিম আউট হন। বোল্টের বলে কায়েস বোল্ড হওয়ার আগে ১৯ বল খেলে করেন মাত্র ২ রান। তামিম বোল্টের দ্বিতীয় শিকার হওয়ার আগে করেন ১৩ রান।
২৭ রানে যখন ওপেনার কায়েস ও তামিম সাজ ঘরে ফিরে যান তখন তৃতীয় উইকেট জুটিতে সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ রিয়াদ প্রতিরোধ গড়ে তুলেন। এই জুটিতে আসে ৯০ রান।
সৌম্য ৫৭ বলে ৫১ রান করে দলীয় ১২৭ রানে আউট হন। রিয়াদের সঙ্গে ব্যাট করতে এসে সাকিব ১৮ বলে ২৩ রান করে আউট হন।
মুশফিকও বেশিক্ষণ টিকতে পারেননি। তিনি করেন ১৫ রান। এরপর রিয়াদের সঙ্গে যোগ দেন সাব্বির। তিনি  ২৩ বলে ৪০ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন। আর রিয়াদ ১২৩ বল খেলে ১২৮ রানে থাকেন অপরাজিত।
বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফির বদলে দলে অন্তর্ভূক্ত হয়েছেন নাসির হোসেন এবং আরাফাত সানির পরিবর্তে তাইজুল ইসলাম।
গ্রুপ পর্বের এই ম্যাচটি দুদলেরই শেষ খেলা। দুদলই শেষ ৮ নিশ্চিত করেছে। কিউইরা পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। শ্রুীলঙ্কা দ্বিতীয় স্থানে আর বাংলাদেশ ও অস্ট্রেলিয়া  রয়েছে তৃতীয় চতুর্থ স্থানে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button