লিডসে বাঙালী যুবককে গুলি করে হত্যা, দুই জন গ্রেফতার

Suhel Hussainইয়র্কশায়ারের লির্ডস এর বাংলাদেশী অধ্যুষিত হেয়ারনেস এলাকায় এক বাংলাদেশী যুবককে সোমবার রাতে গুলি করে হত্যা করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। নিহতের নাম সোহেল হোসেন (৩৩)। স্থানীয়দের ধারনা তাকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করা হয়েছে। এ নিয়ে লির্ডসে বসবাসরত প্রবাসীদের বাংলাদেশীদের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। নিহতের বাবা মান্নান হোসেন দীর্ঘদিন যাবত লির্ডসে বসবাস করছে। ছেলের হত্যাকান্ডের পর থেকে তিনি প্রায় বাকরুদ্ধ। সোহেল হোসেন তার ৬ সন্তানের মধ্যে তৃতীয়। তাদের দেশের বাড়ী সিলেটের বিয়ানী বাজার উপজেলায়।
স্থানীয় এলাকাবাসীর ধারনা কৃষ্ণনাংঙ্গ সন্ত্রাসীদের ধারা এ হত্যাকান্ড সংগঠিত হতে পারে। স্থানীয় ব্যবসায়ী জানিয়েছে সোহেল হোসেনকে গুলি করা হলে তিনি প্রান বাঁচাতে স্থানীয় একটি গ্রোসারী সপে আশ্রয়নেন। সাথে সাথে এ্যাম্বুল্যান্স ডাকা হলেও তাকে বাঁচানো সম্ভব হয়নি।
শাহজালাল মসজিদের চেয়ারম্যান হাজী আব্দুল লতিব স্থানীয় সংবাদিকদের বলেন, সোহেল হোসেনকে গুলিবিদ্ধ হওয়ার পার একটি দোকানে আশ্রয় নিলে স্থানীয় ব্যবসায়ী তার ঘরে গিয়ে খবর দিলে তিনি সাথে সাথে এসে দেখেন সোহেল আহমদ রক্তাক্ত। স্থায়ী ইংলিশ যুবক তাকে প্রাথমিক চিকিৎসা দেয়ার চেষ্টা করছে। তিনি পাশ্ববর্তী তার পিতা মান্নান হোসেন ও তার ভাইকে খবরদেন।
লিডস বাংলাদেশী সেন্টারের সেক্রেটারী শাহিন আহমদ সেলিম বলেন, হত্যাকান্ডের সুষ্ঠু তদন্তে তারা পুলিশের সাথে জয়েন্টলি কাজ করে যাচ্ছেন। তারা এ হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।
এ গঠনায় হেয়ার হিলস থেকে ১৫ ও ১৯ বছর বয়সী দুই যুবককে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশী তদন্ত অব্যাহত রয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button