উড়ন্ত বিমানের লেজ ছুঁলে পুরস্কার !

Beachউড়ন্ত বিমান কখনো কেউ ছুঁতে পারে? নিশ্চয় ভাবছেন, এটা আবার কেমন প্রশ্ন? এমনই এক চ্যালেঞ্জের বিজ্ঞাপন দিয়ে পর্যটক আকর্ষণ করে বাজিমাত করতে নেমেছে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের এক সমুদ্র সৈকতের কর্তৃপক্ষ।
অবস্থানগতভাবে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের সেন্ট মার্টিনের ‘সান সেট’ নামের এই সমুদ্র সৈকতটি ভারী মজার। এই সমুদ্র সৈকতের ঠিক পাশেই প্রিন্সেস জুলিয়ানা আন্তর্জাতিক বিমানবন্দর। এই সমুদ্র সৈকতের খুব কাছ দিয়ে বিমান ওঠা নামা করে। মানে প্রিন্সেস জুলিয়ানা আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের একেবারে মুখেই এই সমুদ্র সৈকত। ফলে এখানে সময় কাটাতে যাওয়া পর্যটকরা খুব কাছ থেকে বিমানের ওঠা নামা দেখতে পান।
অবশ্য শুধু দেখতে পান বললে ভুল হবে, বিমানের শ্বাসের শব্দ শুনতে বা অনুভব করতে পারেন।
এই সমুদ্র সৈকতে ঘুরে আসা কেভিন নামের এক ব্রিটিশ পর্যটক নিজের অভিজ্ঞতা জানাতে গিয়ে বলেন, ‘সমুদ্র সৈকতে শুয়ে থাকার সময় হঠাৎ একটা বিমান ওপর দিয়ে উঠে গেল, মনে হচ্ছিল বিমানটা একেবারে গায়ের ওপর ওঠে আসবে। প্রথমটায় ভয়ও পেয়ে গিয়েছিলাম। পরে ব্যাপরটা দারুণ লাগল। কী সুন্দর ব্যাপার! মনে হচ্ছিল হাত বাড়ালেই বিমানটাকে ছুঁতে পারব। এতো কাছ থেকে কোনো বিমান যেতে পারে সেটা না দেখলে বিশ্বাস করতে পারতাম না…।’
শুধু কেভিন নন, এই সমুদ সৈকতের ঘুরতে আসা বহু পর্যটক এমন বিরল দৃশ্য দেখে মোহিত।
এই সুযোগে দেশের পর্যটক দফতর বিজ্ঞাপন দিতে শুরু করেছে। উড়ন্ত বিমানের লেজ ছুঁলেই পুরস্কার। তবে পুরস্কারের লোভে নয়, এতো সামনে থেকে বিমান মানে মানুষের উদ্ভাবনা আর সমুদ্র সৈকত মানে প্রকৃতির সৌন্দর্যের মেলবন্ধন দেখতে উপচে পড়ছে পর্যটকদের ভিড়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button