লন্ডনে নাজির বাজার ওয়েল ফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্টের সভা

Nazir Bazarসিলেট অঞ্চলের সুবিধা বঞ্চিত মানুষের শিক্ষা ও মানাবিক ক্ষেত্রে অধিকার রক্ষায় কাজ করতে চায় নাজির বাজার ‘ওয়েল ফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট ইউকে।’ সিলেটের ঐতিহ্যবাহী ‘দক্ষিণ সুরমা, বিশ্বনাথ এবং ওসমানীনগর থানার সমাজসেবী ও শিক্ষানুরাগীদের উদ্যোগে গঠিত এ ট্রাস্ট ঐ তিন উপজেলার শিক্ষাবঞ্চিত এবং অসহায় মানুষের জন্য সময়োপযোগী কার্যক্রম চালাতে প্রতিশ্র“তিবদ্ধ। তাদর মূল লক্ষ্য, ‘মানবতার জন্য চিন্তাশীল সময়োপযোগী উদ্যোগই কাজে লাগাতে হবে।’
গত ২২ এপ্রিল পূর্ব লন্ডনের মন্ট্রিফিউরী সেন্টারে এ ট্রাস্টের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তারা বলেন, পৃথিবীর সাথে পাল্লা দিয়ে দেশ এগুচ্ছে। দেশের এগিয়ে যাওয়ার পথে আমরা আমাদের জন্মস্থানকেও এগিয়ে নিয়ে যেতে চাই। ইতিহাস ঐতিহ্যে ঐ তিন উপজেলা যেমন সুনামের অংশিদার, তেমনি ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি উন্নত সমাজ ও ভবিষ্যতের নির্দেশনা রাখা আমাদের নৈতিক দায়িত্ব। তাই সম্মিলিতভাবে কাজ করার প্রয়াসে নাজির বাজার ওয়েল ফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট এর যাত্রা শুরু হয়েছে।
বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী ট্রাস্টের চেয়ারম্যান মোশাহিদ হোসাইনের সভাপতিত্বে ও সেক্রেটারী বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী মনির আহমদের পরিচালনায় মতিবিনময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ট্রাস্টের উপদেষ্ঠা, বিশিষ্ট শিক্ষাবিদ ও আইনজীবী আলহাজ্ব মনির হোসাইন, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব এটিএন বাংলা ইউকের সিইও হাফিজ আলম বকস্, প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর আদর্শ উপজেলা সমিতির সাবেক চেয়ারম্যান অধ্যাপক মাসুদ আহমদ, এডভোকেট মুজিবুল হক মনি।
আলোচনায় অংশ নেন সমাজেসবী আব্দুল আহাদ, আব্দুল বাতেন, বিশ্বনাথ এডুকেশন ট্রাস্টের সেক্রেটারী নজরুল ইসলাম নজু, তহুর আলী, আলমাছ খান, এম এ আলী, আবেদ চৌধুরী, আহসান খান, আব্দুল কাদির, আবুল কালাম, ইলিয়াস আলী, এনামুল হক, নাসির উদ্দিন খান, বেলাল আহমদ, নাসির আহমদ, সাদত আলী, সাংবাদিক এনাম চৌধুরী প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button