রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের অভিনন্দন

স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ

Crecketবিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ৩১৯ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে টাইগাররা ৪৮ ওভারে ১ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা।
বাংলাদেশ সংগ্রহ করে ৩২২ রান। সাকিব আল হাসান ৫২ এবং সাব্বির ৪২ রান করে অপারাজিত থাকেন। এর আগে তামিম ইকবাল ৯৫, মুশফিকুর রহিম ৬০, মাহমুদুল্লাহ ৬২ এবং সৌম্য ২ রান করে আউট হন।
বৃহস্পতিবার নিউজিল্যান্ডের স্যাঙটন ওভালে টসে হেরে ব্যাট করতে নামে স্কটল্যান্ড। ৫০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ৩১৮ রান সংগ্রহ করে তারা।
কাইল কোয়েটজারের শতকে বাংলাদেশের বিপক্ষে বড় সংগ্রহ গড়ে স্কটিশরা। ১৫৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কোয়েটজার। বিশ্বকাপের ইতিহাসে স্কটল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে শত রান করেন এই উদ্বোধনী ব্যাটসম্যান। বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ ৪৩ রানে ৩ উইকেট লাভ করেছেন।
এদিকে স্কটল্যান্ডের বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে কাঁধে ব্যথা পান বাংলাদেশের ওপেনার এনামুল হক বিজয়। তাকে নেলসনের স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে। স্কটশিদের ব্যাটিং ইনিংসের ৩১তম ওভারের শেষ বলে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে গিয়ে ইনজুরিতে পড়েন তিনি।
কাঁধে ব্যথা পাওয়ার পর ফিল্ডিং করতে পারেননি এনামুল হক বিজয়। তার বদলি হিসেবে ফিল্ডিং করেছেন মুমিনুল হক। ব্যাটিংয়ে তার পরিবর্তে ইনিংস ওপেন করতে নামেন সৌম্য সরকার।
তবে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় তারা। দলীয় ৫ রানে আউট হন ওপেনার ব্যাটসম্যান সৌম্য সরকার।
রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের অভিনন্দন
বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দল স্কটল্যান্ডের বিরুদ্ধে জয়ী হওয়ায় অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
বৃহস্পতিবার দুপুরে খেলা শেষে বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে এই বিজয় অর্জন করায় দলের খেলোয়াড়দের ধন্যবাদ জানান তারা।
তারা বাংলাদেশ ক্রিকেট দলের এই সাফল্যের জন্য দলের খেলোয়ার, ম্যানেজার, কোচ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের ধন্যবাদ জানান এবং বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বকাপে বিজয়ের এ ধারাবাহিকতা অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button