ব্রিটেনে বাংলাদেশী কমিউনিটি সামাজিক উন্নয়ন ক্ষেত্রে প্রগ্রেসিভ কমিউনিটি অত্যন্ত সুনামের সাথে কাজ করছে : ষ্টিভেন ষ্টিমস এমপি

Progব্রিটেনের স্বনামধন্য সেচ্চাসেবী সংগঠন প্রগ্রেসিভ কমিউনিটির উদ্যোগে এক ঈদ পূণর্মিলনী ও সংবর্ধনা অনুষ্ঠান গত ১৪ আগষ্ট বুধবার লন্ডনের নিউহাম টাউন হলে অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবী সৈয়দ আব্দুর রাজ্জাক এর সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজকে এগিয়ে নিতে এবং আগামী প্রজন্মকে সুন্দর পথের দিক নির্দেশনা দিতে সমাজের গুনী মানুষদের সম্মান দেখাতে হবে।
পৃথিবীর যত জাতি জ্ঞান-বিজ্ঞান, শিক্ষা, সাহিত্য, শিল্প এবং সমাজসেবার ক্ষেত্রে এগিয়ে গেছে তারা সকলেই তাদের গুণীজন এবং অগ্রজদের সম্মান করেছে। বক্তারা বলেন, যে সমাজ বা রাষ্ট্রে গুনীর সম্মান নেই, সেই সমাজ বা রাষ্ট্রে গুণী মানুষ তৈরী হয়না।
প্রগ্রেসিভ কমিউনিটির ফাউন্ডার চেয়ারম্যান, বিশিষ্ট সংগঠক আহমদ আলীর সভাপতিত্বে, সৈয়দা সায়মা আহমদ ও সাংবাদিক এনাম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট পার্লামেন্টারী মিনিষ্টার অব ষ্টেইট ফর ই-কমার্স ষ্টিভেন ষ্টিমস এমপি। প্রধান বক্তার বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি সমাজসেবী সৈয়দ আব্দুর রাজ্জাক।
মুহাম্মদ জয়নুল ইসলাম এর তেলাওয়াত ও প্রফেসর নুরুল ইসলাম এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নিউহাম কাউন্সিল এর ডেপুটি মেয়র মিষ্টার লেষ্টার হিউডসন, কাউন্সিলর  আয়েশা চৌধুরী, কাউন্সিলর রহিমা রহমান, মুক্তিযুদ্ধা কমান্ডার আহবাব চৌধুরী, বিশিষ্ট সমাজসেবী এক্সেলসিয়র সিলেটের চেয়ারম্যান শাহ জামাল, ড. রফিক হেলালী, এক্সেলসিয়র সিলেটের ম্যানেজিং ডাইরেক্টর বিশিষ্ট সাংবাদিক সাঈদ চৌধুরী, যুক্তরাজ্য সফররত বিশ্বনাথ উপজেলার ভাইস চেয়ারম্যান গৌছ খান, বিশিষ্ট রাজনীতিবীদ ডক্টর রফিকুল ইসলাম হেলালী, বিশ্বনাথ এডুকেশন ট্রাষ্ট এর সেক্রেটারী নজরুল ইসলাম।
বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এর মেম্বারশীপ সেক্রেটারী ও জেএমজি এয়ার কার্গোর ম্যানেজিং ডাইরেক্টর মনির আহমদ, মাসিক দর্পন সম্পাদক রহমত আলী, শিমুল চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সুবহান, বিশিষ্ট ব্যবসায়ী হিরন মিয়া , বিশিষ্ট সমাজসেবী দৌলত খান বাবুল, বিশিষ্ট ব্যবসায়ী শরিফুল ইসলাম, বিশিষ্ট রাজনীতিবীদ জসীম উদ্দীন সেলিম, আব্দুল মুছব্বির, এনামুল ইসলাম।
অনুষ্টানে উপস্থিত ছিলেন প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর আদর্শ উপজেলা সমিতির সেিবক চেয়ারম্যান আজাদ বখত চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী হেলাল খান, খালিক মিয়া, নুরুল আমিন, আমির আলী, পলিনা বেগম, সিরাজুল ইসলাম, রাজু মিয়া, ইমরান মোহাম্মদ খান, ফয়জুর রহমান, আব্দুস সালাম আজাদ, হেলাল খান, আবুল কালাম, নিজাম য়িা।
প্রধান অতিথির বক্তব্যে  ষ্টিফেন ষ্টিমস এমপি বলেছেন, ব্রিটেনে বাংলাদেশী কমিউনিটির সামাজিক উন্নয়ন ক্ষেত্রে প্রগ্রেসিভ কমিউনিটি অত্যন্ত সুনামের সাথে কাজ করছে। তিনি সংবর্ধনা অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, সমাজের জন্য ভালো মানুষ তৈরী না করলে আগামী প্রজন্ম সঠিক পথ পাবেনা।
সংবর্ধিত অতিথি সৈয়দ আব্দুর রাজ্জাক তার বক্তব্যে প্রগ্রেসিভ কমিউনিটিকে ধন্যবাদ জানিয়ে বলেন, নিজ এলাকার শিক্ষা ও সামাজিক উন্নয়নে আমি যে টুকু কাজ করেছি সেটা আমার নৈতিক দায়িত্ববোধ থেকেই করেছি। আমি মনে করি আমার ভালো কাজগুলো ভবিষ্যত প্রজন্ম অনুসরণ করবে। তিনি বলেন যতদিন বেচে থাকবো সুন্দর পথে আগামী প্রজন্মের জন্য কিছু করে যেতে চাই।
অনুষ্ঠান শেষে ব্রিটেনের বিশিষ্ট শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ল্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button