নবম বর্ষে পদার্পন করলো সিসিমপুর

Sisimpurনবম বর্ষে পা দিল বাংলা ভাষায় নির্মিত জনপ্রিয় শিশুতোষ শিক্ষা ও বিনোদন মুলক অনুষ্ঠান সিসিমপুর। ‘আট পেরিয়ে নয়, হেসে-খেলে শিখছি মোরা করব ভুবন জয়’ স্লোগান নিয়ে সিসিমপুর শুরু করেছে তাদের নবম সিজন।
‘চলছে গাড়ি সিসিমপুরে’ এ টাইটেল ট্র্যাক নিয়ে যাত্রা শুরু করা জনপ্রিয় শিশুতোষ শিক্ষামূলক টিভি অনুষ্ঠান সিসিমপুরের গাড়ি নবম বর্ষে পা দিল। তেজগাঁওয়ের বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে সোমবার জাঁকজমকর্পূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এই সিজনের আনুষ্ঠানিক যাত্রা শুরু করে সিসিমপুর।
এবার জনপ্রিয় চরিত্র হালুম, টুকটুকি, ইকরি, শিকুর পাশাপাশি নতুন মুখ হিসেবে দেখা যাবে এলমো, রায়া আর খেপুকে।
সোমবার বিকাল ৫টায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সিসিমপুরের নবম বর্ষপূর্তির অনুষ্ঠানটি উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুমকি এবং ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। উদ্বোধনী অনুষ্ঠানটি আরটিভিতে সরাসরি সম্প্রচার করা হয়।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তারিক-উল-ইসলাম, ইউএসএআইডি বাংলাদেশের মিশন ডিরেক্টর ইয়ানিনা জারুযেলস্কি ও সিসেমি ওয়ার্কশপের ভাইস প্রেসিডেন্ট শারি রোজেনফেল্ড, আরটিভির ভাইস প্রেসিডেন্ট মো. জসিমউদ্দীন, আরটিভির সিইও আশিক রহমান, সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ আনোয়ার হোসেন।
‘আট পেরিয়ে নয়, হেসে-খেলে শিখছি মোরা করব ভুবন জয়’ স্লোগান নিয়ে সিসিমপুর শুরু করেছে তাদের নবম সিজন। ইউএসএআইডির আর্থিক সহযোগিতায় নবম বর্ষে থাকছে নতুন নতুন পর্ব আর জনসচেতনতামূলক বিজ্ঞাপন। গল্পগুলোর বিষয়বস্তু হিসেবে থাকছে জীববৈচিত্র্য, পুষ্টিকর খাবার, খাদ্য নিরাপত্তা, পানিজনিত বিপদ থেকে নিরাপত্তা, পরিষ্কার পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যকর অভ্যাস, ভূমিকম্প বিষয়ক নিরাপত্তা, গণতন্ত্র ও সুশাসন প্রভৃতি।
এ ছাড়া প্রাক-প্রাথমিক, ১ম ও ২য় শ্রেণীর ১৫ হাজার শিশুকে বাংলা পঠন ও জীবন দক্ষতা উন্নয়নের জন্য স্কুলভিত্তিক একটি প্রকল্প পরিচালনা করছে সিসিমপুর।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button