ক্রিকেট বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান শুরু

Creketঅস্ট্রেলিয়ার মেলবোর্নে আতশবাজির উৎসবের মধ্য দিয়ে বৃহস্পতিবার শুরু হয়েছে একাদশ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। মেলবোর্নের সিডনি মেয়ার মিউজিক বলে শুরু হয় উদ্বোধনী পর্ব। একই সময়ে উদ্বোধনী অনুষ্ঠান চলছে বিশ্বকাপের সহআয়োজক নিউজিল্যান্ডেও। নিউজিল্যান্ডের মাটিতে এ অনুষ্ঠান চলছে ক্রাইস্টচার্চে হেগলে ওভালে। জাঁকালো অনুষ্ঠানের মাধ্যমে ক্রিকেটের এই মহাযজ্ঞ আয়োজনের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে দুই সহ-আয়োজক অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। ২৩ বছর আগে ১৯৯২ সালে ওয়ানডে ক্রিকেটের পঞ্চম আসরটিও অনুষ্ঠিত হয়েছিলো দেশ দু’টিতে।
বৃহস্পতিবার আয়ারল্যান্ডের সঙ্গে প্রস্তুতি ম্যাচ শেষ করেই মেলবোর্নে গেছেন বাংলাদেশের ক্রিকেটাররা।
মেলবোর্নের উদযাপনকে আলোকিত করেছেন ক্রিকেটের কিংবদন্তিরা। বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলোর খেলোয়াড়রাও আছেন সেখানে। আর গানে-ছন্দে-সুরে স্টেডিয়াম মাতাচ্ছেন অস্ট্রেলিয়ার বিখ্যাত সঙ্গীত তারকা জেসিকা মাউবয়। সঙ্গে রয়েছেন তিনা অ্যারেনা, ড্যারিল ও নাথানেইল ব্রেথওয়েট। ব্যাট-বলের লড়াই মাঠে গড়াবে আগামী শনিবার। তার আগে জমকালো উদ্বোধন হয়ে যাচ্ছে।
মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়াম যেখানে অবস্থিত সেই ভিক্টোরিয়া রাজ্যের পর্যটন এবং মেজর ইভেন্ট মন্ত্রী জন এরেন বলেন, ‘প্রথমবার আয়োজনের ২৩ বছর পর আবারো অস্ট্রেলিয়ায় আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ফিরছে। টুর্নামেন্টটির উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করতে যাওয়ায় সত্যিকার অর্থেই মেলবোর্ন সম্মানিত বোধ করছে।’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button