বিটিসিএলের এমডিসহ ২২ জনের বিরুদ্ধে মামলা

BTCLবাংলাদেশ টেলিকমিউনিকেশন লিমিটেডের (বিটিসিএল) সাবেক ও বর্তমান চার এমডিসহ ২২ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক। পৃথক চারটি মামলা হয়। এসব মামলার বাদী হলেন-দুদকের উপপরিচালক সাইদুর রহমান (৩৮ ও ৪০ নং মামলা), মাহমুদ হাসান (৩৯ নং মামলা) এবং সহকারী পরিচালক রাফি মাহমুদ নাজমুল সাদাত (৩৭ নং)। বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টার দিকে মামলাগুলো দায়ের করা হয়। বৈদেশিক কল রেকর্ড মুছে প্রায় ৬’শ ৭ কোটি ৫৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে এসব মামলা হলো।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক এস এম শাহিদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।
মামলায় অভিযুক্ত অন্যতম প্রধান আসামী বিটিসিএলের সাবেক ও বর্তমান চার এমডি হচ্ছেন- বিটিসিএলের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এসএম খবিরুজ্জামান, আবছার আলম, ড. মো. আবু সাইদ খাঁন ও বর্তমান ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক এসওএস কলিমুল্লাহ। এ ছাড়াও আরো ১৮ কর্মকর্তাকে অভিযুক্ত করা হয়েছে। অবৈধ ভিওআইপির কল ডাটা মুছে ফেলতে সহযোগিতার অভিযোগে এসব কর্মকর্তার বিরুদ্ধেও মামলা হবে।
এই লাগামহীন দুর্নীতিতে ২০১১ সালের ডিসেম্বর থেকে ২০১২ সালের নভেম্বর পর্যন্ত সরকারের রাজস্ব ক্ষতি হয়েছে ৫৭৫ কোটি ৩৩ লাখ ৮২ হাজার ৯৭৫ টাকা ৫১ পয়সা। ডিসেম্বরের হিসাব যোগ করলে পরিমাণ দাঁড়ায় প্রায় ৬ শত ৭ কোটি টাকা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button