পলাতক আসামির তালিকায় তারেক রহমান

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় পলাতক আসামির তালিকা প্রকাশ করা হয়েছে। এতে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ মোট ১৯ আসামিকে পলাতক দেখানো হয়েছে।
মঙ্গলবার সংসদের তৃতীয় অধিবেশনে ফজিলাতুন নেসা বাপ্পির এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক এ কথা জানান।
আইনমন্ত্রী বলেন, ‘২০০৪ সালের ২১ আগস্ট যে ভয়াবহ গ্রেনেড হামলা হয় তার পরিপ্রেক্ষিতে যে মামলা দায়ের করা হয় তা বর্তমানে সাক্ষ্যগ্রহণের পর্যায়ে রয়েছে। ওই মামলায় মোট সাক্ষীর সংখ্যা ৪৯১ জন। মোট আসামির সংখ্যা হত্যা মামলায় ৫২ জন এবং বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় ৪১ জন।’
পলাতক আসামির তালিকায় আরো রয়েছেন বিএনপির সাবেক সংসদ সদস্য কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ, খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, মাওলানা মো. তাজউদ্দিন, হানিফ পরিবহনের মালিক মো. হানিফ, সাবেক ডিজিএফআই কর্মকর্তা লে. কর্নেল (অব.) সাইফুল ইসলাম জোয়ার্দ্দার ও মেজর জেনারেল এ টি এম আমিনের নাম রয়েছে।
জামিনপ্রাপ্ত আসামির তালিকায় খালেদা জিয়ার বোনের ছেলে ও তার এপিএস লে. কমান্ডার (অব.) সাইফুল ইসলাম ডিউক, পুলিশের সাবেক আইজিপি মো. আশরাফুল হুদা, খোদা বক্স চৌধুরী ও শহিদুল হকসহ মোট আটজনের নাম রয়েছে।
হাজতি ২৫ আসামির তালিকায় মুফতি হান্নান মুন্সী, সাবেক উপমন্ত্রী মো. আবদুস সালাম পিন্টু, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মো. লুৎফুজ্জামান বাবর, সাবেক মন্ত্রী ও জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের নাম রয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button