অভিবাসন আইনে বাংলাদেশিদের উদ্বিগ্ন হওয়ার কারণ নেই

NYমার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ঘোষিত নতুন অভিবাসন আইনে বাংলাদেশিদের উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। এমনটি জানিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি আইনজীবীরা। শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের জুইস সেন্টারে তারা একথা জানান।
আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব আয়োজিত ইমিগ্রেশন বিষয়ক টাউন হল মিটিংয়ে বাংলাদেশি ইমিগ্রেশন আইনজীবীরা বলেন, ওবামার আইন নিয়ে বাংলাদেশিদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। তার এ আদেশে বাংলাদেশিরা খুব একটা ক্ষতিগ্রস্ত হবে না। দক্ষিণ আমেরিকান অভিবাসীদের কথা চিন্তা করেই এ আদেশ জারি করা হয়েছে।
আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি নাজমুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিশিষ্ট ইমিগ্রেশন আইনজীবী শেখ সেলিম, মঈন চৌধুরী এবং ইমিগ্র্যান্টস কনসালটেন্ট ও প্যারালিগ্যাল মঈনুদ্দীন নাসের এবং আইনজীবী নাসরিন আহমেদ।
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দর্পণ কবীর ও যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ সাঈদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে এটর্নিরা (আইনজীবীরা) নিজেদের বক্তব্যে বলেন, দীর্ঘদিন ধরে অবৈধ অভিবাসীদের নিয়ে কোন আইন বা অধ্যাদেশ জারি হচ্ছিলো না। প্রেসিডেন্ট ওবামার এই নির্বাহী আদেশ হতাশা নয় আশার কথা বলে। আরও অভিবাসী বান্ধব বিল কংগ্রেস ও সিনেটে পাশ হতে পারে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button