জামায়াতকে নিষিদ্ধের দাবি গণজাগরণ মঞ্চের

পতাকা মিছিল, গণসঙ্গীত পরিবেশন আর ‘রাজপথ সংলাপ’-এর মাধ্যমে বুধবার মহান স্বাধীনতা দিবস পালন করেছে যুদ্ধারাধীদের ফাঁসির দাবিতে গড়ে ওঠা গণজাগরণ মঞ্চ। জামায়াতকে নিষিদ্ধের দাবি গণজাগরণ মঞ্চের ‘রাজপথ সংলাপে’ বক্তারা।
বিকালে শাহবাগের প্রজন্ম চত্বরে রাজপথ সংলাপে বক্তারা বলেছেন, মুক্তিযুদ্ধের সময় জামায়াতে ইসলামী সাংগঠনিকভাবে অপরাধ করেছিল। সেই দলের নেতাদের ফাঁসি দিলেই স্বাধীনতার চেতনাবিরোধীদের ধ্বংস করা যাবে না; জামায়াত ও তার সব অঙ্গ সংগঠনকে নিষিদ্ধ করতে হবে।
তারা আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালকে স্থায়ী রূপ দেয়ার দাবি জানান। ‘যুদ্ধাপরাধের বিচার এবং গণজাগরণ মঞ্চের ৬ দফা : আমরা কোথায়?’ শীর্ষক সংলাপে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।
আলোচনা করেন কথাসাহিত্যিক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. কাবেরী গায়েন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইয়াসমিন হক, মানবাধিকার সংগঠক খুশী কবির, সাবেক ছাত্রনেতা ফাহিম তানভীর আহমেদ, ব্লগার আরিফ জেবতিক প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button