৪৮ ঘন্টার হরতাল পালনের আহ্বান জামায়াতের

সরকারের জুলুম, নির্যাতন, নিপীড়ন, গণগ্রেফতার ও বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের প্রতিবাদে সংগঠনটির পক্ষ থেকে ঘোষিত ১৩ ও ১৪ আগস্ট মঙ্গল ও বুধবার দেশব্যাপী লাগাতার ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি সফল করতে নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান।
রোববার ফের এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।
বিবৃতিতে মাওলানা রফিকুল ইসলাম বলেন, সরকার অব্যাহতভাবে জুলুম, নির্যাতন, নিপীড়ন, গণগ্রেফতার চালিয়ে এবং জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে মিথ্যা মামলায় জড়িয়ে অন্যায়ভাবে কারাগারে আটক রেখে ও হত্যা করে জামায়াতে ইসলামীকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করছে। জামায়াতের নেতা-কর্মীরা উচ্চ আদালত থেকে জামিন পাওয়া সত্ত্বেও তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেলগেট থেকে পুনরায় গ্রেফতার করে আটক রাখা হচ্ছে। এভাবে সরকার বিরোধীদলের উপর জুলুম, নির্যাতন ও গ্রেফতার অভিযান চালিয়ে আওয়ামী মহাজোট সরকারের অধীনে ভোটারবিহীন নির্বাচনের প্রহসনের নাটক করে অবৈধভাবে ক্ষমতায় আঁকড়ে থাকার ষড়যন্ত্র করছে।
বিবৃতিতে আরও বলা হয়, সরকার এখন অরাজনৈতিক মানবাধিকার সংগঠনের উপরও অত্যাচার-নির্যাতন শুরু করেছে। বেসরকারী মানবাধিকার সংস্থা অধিকারের সেক্রেটারী ও সাবেক ডেপুটি অ্যাটর্নী জেনারেল জনাব আদিলুর রহমানকে সরকার আটক করেছে। তিনি আদিলুর রহমানকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার অবিলম্বে মুক্তি দাবি করেন।
এছাড়া ঈদের আগের দিন রাতে চট্টগ্রামের সীতাকুন্ডে দুই জামায়াত-শিবির কর্মীকে হত্যার নিন্দা ও প্রতিবাদও করেন তিনি।
বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে ঘোষিত আগামী ১৩ ও ১৪ আগস্ট মঙ্গল ও বুধবার দেশব্যাপী লাগাতার ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার জন্য আমি দেশের ছাত্র, শিক্ষক, শ্রমিক, ব্যবসায়ী, সাংবাদিক, বুদ্ধিজীবী, আইনজীবী, ওলামা-মাশায়েখ, শ্রমজীবী ও পেশাজীবীসহ সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button