লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের দাবীতে উত্তপ্ত সিলেট

আওয়ামী লীগ ও মন্ত্রিসভা থেকে অপসারিত আব্দুল লতিফ সিদ্দিকীর গ্রেফতার ও ফাঁসির দাবিতে সোমবার মধ্যরাতে সিলেট নগরীতে বিক্ষোভ মিছিল ও  সমাবেশ করেছে বিভিন্ন ইসলামী সংগঠন ও তৌহিদী জনতা।
এদিকে এক সময়ের দেশব্যাপী আলোচিত আলেম খেলাফত মজলিসের কেন্দ্রীয় আমীর মাওলানা হাবিবুর রহমান (বুলবুলি হুজুর) আবারো লতিফ সিদ্দিকী ইস্যুতে রাজপতে নেমে ব্যাপক আন্দোলন গড়ে তুলতে প্রস্তুতি নিচ্ছেন বলে একটি সুত্রে জানা গেছে। এরই অংশ হিসাবে সোমবার বাদ জোহর খেলাফত মজলিসের উদ্যোগে বিশাল বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে এসে শেষ হয়। একই দাবীতে আজ বুধবার আবারো বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয়া হয়েছে। সেখান থেকে কঠোর কমসুচী দেয়া হবে বলে একটি সুত্র জানায়।
এর আগেও বিভিন্ন ইস্যুতে মাঠে নেমে আলোচিত হন প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান। তিনি দেশ থেকে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন ধর্ম নিয়ে বিরুপ মন্তব্য করায় ব্যাপক আন্দোলন গড়ে তুলেন। এমনকি তাকে বিয়ে করার প্রস্তাব দেন এবং তার কাটা মস্তকের দাম ১০ লাখ টাকার পুরস্কার ঘোষনা দেন। লতিফ সিদ্দিকীর বিষয়ে এখন কি আলোচিত সিদ্ধান্ত নেন তা দেখার অপেক্ষায় সিলেটবাসী ।
গত রোববার রাতে বিভিন্ন টিভি চ্যানেলে লতিফ সিদ্দিকীর দেশে আগমনের খবর প্রচার হওয়ার সাথে সাথে কাজিরবাজার মাদ্রাসা থেকে বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিশাল বিােভ মিছিলে দলের নেতাকর্মীরা ছাড়াও কয়েকশ’ শিার্থী অংশ নেয়।  পরে সুরমা পয়েন্ট হয়ে কোর্ট পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়। এসময় বক্তারা লতিফ সিদ্দিকীকে স্ব-ঘোষিত ধর্মদ্রোহী উল্লেখ করে তাকে দ্রুত গ্রেফতারের দাবি জানান। অন্যতায় হযরত শাহজালাল (রহ.) এর পূণ্যভূমি সিলেট থেকেই হরতাল, অবরোধসহ কঠিন ও কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন। বক্তারা বলেন, ‘ধর্ম অবমাননার অপরাধে তাকে মৃত্যুদন্ড দিতে হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button