বাংলাদেশে বিনিয়োগের জন্য চীনের প্রতি আহ্বান

Chaina BDবাংলাদেশে বিনিয়োগের জন্য চীনের প্রতি আহ্বান জানিয়েছে রাষ্ট্রপতি আব্দুল হামিদ। একই সঙ্গে বাণিজ্য ভারসাম্য হ্রাসে চীনের বাজারে বাংলাদেশি পণ্য প্রবেশে আরো সুবিধা চেয়েছেন তিনি। শনিবার গ্রেট হলে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠককালে তিনি এই আহ্বান জানান।
বৈঠকের পর রাষ্ট্রপতির প্রেস সচিব ইহসানুল করিম জানান, আধ ঘণ্টা ধরে বৈঠক চলাকালে উভয় দেশের প্রেসিডেন্ট অর্থনীতি ও পারস্পরিক স্বার্থসহ বিভিন্ন ক্ষেত্রে দ্বি-পাক্ষিক সম্পর্ক আরো জোরদার করার ওপর গুরুত্ব দেন।
বাংলাদেশের সার্বিক অগ্রগতির ক্ষেত্রে চীনের তাৎপর্যপূর্ণ ভূমিকার প্রশংসা করে হামিদ বলেন, ২০২১ সাল নাগাদ মধ্যম আয়ের একটি দেশ হওয়ার স্বপ্ন পূরণে চীন বাংলাদেশকে সহায়তা করতে তাদের সাহায্য ও সহযোগিতা অব্যাহত রাখবে।
রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, প্রতিরক্ষা, কৃষি ও জলবায়ু পরিবর্তন ব্যবস্থাপনার ক্ষেত্রে সাহায্য ও সহযোগিতা অব্যাহত রাখার পাশাপাশি চীন বাংলাদেশে তাদের বিনিয়োগ আরো বৃদ্ধি করবে।
দ্বি-পাক্ষিক বৈঠককালে তিনি আরো বলেন, চীন বাংলাদেশের একটি পরীক্ষিত বন্ধু দেশ এবং বাংলাদেশ ও চীনের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ ও প্রতিবেশী সুলভ সম্পর্ক বিগত বছরগুলোতে বৃদ্ধি পেয়েছে। -বাসসের।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close