মুকেশ আম্বানির দৈনিক আয় ১১ কোটি রুপি

Ambaniভারতে এমন অসংখ্য লোক আছে যারা অর্থের অভাবে দুবেলা খাবার খেতে পারে না। আবার এক বেলা খেয়ে বেঁচে আছে এমন লোকের সংখ্যাও কম নয়। আর সেদেশের না কি একজন লোক দিনে আয় করেন ১১ কোটি রুপি। আশ্চর্যের বিষয় হলেও এটাই সত্যি।
ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি। তার প্রতিদিনের আয় ১১ কোটি রুপি। গত ২০১৩-১৪ অর্থবছরের হিসাব অনুযায়ী তার কোম্পানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (আরআইএল) সম্পদের পরিমাণ ৪,০১,৩০২ কোটি রুপি। এর আগের অর্থবছরে ছিল ৩,৭১,১১৯ কোটি রুপি।
আম্বানির কোম্পানি গত দুই বছরে সবচেয়ে বেশি মুনাফা অর্জন করে। গত বছরে এই সময়ে তার কোম্পানির আয় ছিল ৫ হাজার ৫৮৯ কোটি টাকা। এ বছরের জানুয়ারি থেকে মার্চ পর্য়ন্ত আরআইএল মুনাফা করেছে ৫ হাজার ৬৩১ কোটি টাকা।
গত অর্থবছরে ভারতের মধ্যে সবচেয়ে বেশি মুনাফা অর্জন করেছে এই প্রতিষ্ঠানটি। ২১ হাজার ৯৮৪ কোটি টাকা লাভ হয়েছে ২০১৩-১৪ অর্থবছরে। যা ২০১২-১৩ অর্থবছরের তুলনায় ৪.৭ শতাংশ বেশি। ২০১২-১৩ সালে আরআইএল ২১,০০৩ কোটি রুপি লাভ করেছে।
রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (আরআইএল) চেয়ারম্যান মুকেশ আম্বানী বলেছেন, আমরা বর্তমানে প্রযুক্তিগত চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছি। এরপরও অসাধারণ কিছু অর্জন করেছি আমরা। আমেরিকার সঙ্গে শেল গ্যাসের ব্যবসা চলেছে। এটা আরআইএলের আয় বৃদ্ধি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button