অবরোধে মানুষ হত্যার প্রতিবাদে জাতিসংঘের সামনে বিক্ষোভ

NYঅবরোধের নামে বাংলাদেশে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার প্রতিবাদে নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। সমাবেশে অবরোধের নামে মানুষ হত্যার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দায়ী করে জাতিসংঘ মহাসচিবসহ বিশ্বনেতাদের হস্তক্ষেপ কামনা করা হয়।
ভয়াবহ তুষার ঝড় উপেক্ষা করে স্থানীয় সময় সোমবার দুপুর ১টায় নিউইয়র্কের ম্যানহাটনের ফার্স্ট অ্যাভিনিউ এবং ৪৭ স্ট্রিটের ড্যাগ হ্যামারশোল্ড প্লাজা পার্কে পূর্ব নির্ধারিত এই সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ছাড়াও যুক্তরাষ্ট্র যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মহিলা লীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ ও সযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।
সমাবেশে নেতা-কর্মীরা বাংলাদেশে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে মানুষ হত্যার প্রতিবাদে বিভিন্ন স্লোগান দেন এবং প্লাকার্ড ও ফেস্টুন তুলে ধরেন। এসময় সেখানে সংক্ষিপ্ত বক্তব্য দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ।
সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা লুৎফুল করিম, সৈয়দ বসারত আলী, শাহানারা রহমান, শেফু রহমান, আব্দুস সামাদ আজাদ, আব্দুর রহিম বাদশা, ফারুক আহমেদ, হাজী এনাম, সোলায়মান আলী, মুজাহিদুল ইসলাম, অ্যাডভোকেট বখতিয়ার, তৈয়বুর রহমান টনি, টিটু রহমান, মুজিবুল মাওলা, কাজী আজিজুল হক খোকন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা সাখাওয়াত বিশ্বাস, যুবলীগ নেতা মিসবাহ আহমেদ, ফরিদ আলম, এম এ আলম বিপ্লব, গণেশ কীর্ত্তনিয়া, ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর এইচ মিয়া, মহিলা আওয়ামী লীগ নেত্রী মমতাজ শাহনাজ, ফরিদা ইয়াসমিন, সবিতা দাস, নূরুন নাহার গিনি প্রমূখ।
সমাবেশে ড. সিদ্দিকুর রহমান বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অবরোধের নামে সারা দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। একজন সাবেক প্রধানমন্ত্রী হয়েও এ পর্যন্ত তিনি ৩০ জন নিরীহ মানুষকে হত্যা করেছেন। সিদ্দিকুর রহমান বলেন, যিনি মানুষ হত্যার রাজনীতি করেন, কালো টাকা সাদা করেন তার বাংলাদেশে রাজনীতি করার আর কোনো অধিকার নেই। এই হত্যাযজ্ঞ বন্ধে তিনি জাতিসংঘ মহাসচিব বান কি মুনসহ বিশ্ব নেতাদের হস্তক্ষেপ কামনা করেন।
সমাবেশ থেকে জাতিসংঘ মহাসচিব বান কি মুনের বরাবরে একটি স্মারকলিপি দেয়া হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button