বাস্কেটবল তারকা কোবি ব্রায়ান্ট হেলিকপ্টার দুর্ঘটনায় মেয়েসহ নিহত

কিংবদন্তী বাস্কেটবল প্লেয়ার কোবি ব্রায়ান্ট (৪১) ও তার ১৩ বছর বয়সী কন্যা জিয়ানা হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। এ দুর্ঘটনায় নিহত হয়েছেন আরও ৭ জন। গতকাল রোববার স্থানীয় সময় সকাল ১০টার দিকে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস শহরের উপকণ্ঠে ক্যালাবাসাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। লস অ্যাঞ্জেলেসের আইনশৃঙ্খলা বাহিনী এক টুইট বার্তায় দুর্ঘটনার খবর নিশ্চিত করেছে। তবে তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে জানা যায়, গতকাল সকাল ১০টার দিকে ব্যক্তিগত হেলিকপ্টারে ভ্রমণে বের হয়েছিলেন ব্রায়ান্ট। ক্যালাবাসেস পার্বত্য অঞ্চলে পৌঁছালে হঠাৎ করে আগুন ধরে হেলিকপ্টারটিতে থাকা সবাই নিহত হন। নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনায় কোবি ব্রায়ান্টর ১৩ বছর বয়সী কন্যা জিয়ানাও নিহত হয়েছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের শীর্ষ বাস্কেটবল লীগ এনবিএ’র পাঁচবারের চ্যাম্পিয়ন কোবি ব্রায়ান্ট ছিলেন সর্বকালের সেরা খেলোয়াড়দের মধ্যে একজন। ২০১৬ সালে অবসরের আগে কোবি ব্রায়ান্ট ২০ বছর লস অ্যাঞ্জেলেস লেকারসের হয়ে খেলেছেন। তিনি ২০০৮ ও ২০১২ সালে যুক্তরাষ্ট্রের হয়ে অলিম্পিকে স্বর্ণপদকও জিতেছিলেন। ২০১৮ সালে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে একটি অ্যানিমেটেড শর্টফিল্মের জন্য জিতেছিলেন অস্কার। তাঁর মৃত্যুতে দেশটির ক্রীড়াঙ্গণে শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close