জাতীয় ঈদগাহর প্রধান জামাতে অগণিত মানুষ

Eidরমজানের একমাস সিয়াম সাধনা শেষে ঈদ-উল-ফিতরের উৎসবে মেতেছে গোটা দেশ। কঠোর ইবাদত-বান্দেগীর মধ্য দিয়ে বরকতময় রমজানের পর আনন্দের বার্তা নিয়ে আসে মুসলমানদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব। জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের প্রধান জামাতে অংশ নিয়ে ঈদের নামাজ আদায় করেছেন হাজারো মানুষ।
রাষ্ট্রপতি আবদুল হামিদ, মন্ত্রিসভার সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, কূটনীতিক, সরকারি কর্মকর্তাসহ সব শ্রেণি পেশার নানা বয়সী মানুষ ঈদগাহে নামাজ আদায় করেন।
শুক্রবার সকাল সাড়ে ৮টায় এই জামাতে ইমামতি করেন জাতীয় মসজিদের খতিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ সালাহ উদ্দিন। নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত করা হয়।
প্রধান বিচারপতি মোজাম্মেল হোসেন, প্রবাসীকল্যাণমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের হোসেন, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এবং ধর্ম প্রতিমন্ত্রী শাজাহান মিয়াও জাতীয় ঈদগাহে ঈদের নামাজ পড়েন।
জামাত শেষে পরস্পরের সঙ্গে কোলাকোলি ও কুশল বিনিময়ের মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন সকলে।
আবহাওয়া অধিদপ্তর ঈদের দিনে বৃষ্টির পূর্বাভাস দিলেও রাজধানীতে নির্বিঘ্নেই ঈদের নামাজ আদায় করেছেন সবাই। তবে বরগুনাসহ দেশের কিছু কিছু এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে।
ঈদ উপলক্ষে জাতীয় ঈদগাহ ঘিরে নেয়া হয় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। ঈদগাহ ময়দান ও আশেপাশের সড়কগুলো সাজানো হয় নতুন সাজে।
ঈদগাহ ময়দানের সার্বিক বিষয়গুলো দেখভালের দায়িত্বে ছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। নির্বিঘ্নে জামাত আয়োজনে এবার হাই কোর্ট সংলগ্ন ঈদগাহ মাঠে দুই লাখ ৫৭ হাজার ২০৭ বর্গফুট এলাকায় শামিয়ানা টানানো হয়। একসঙ্গে প্রায় ৮৪ হাজার মানুষ সেখানে নামাজ আদায় করেন।
প্রধান জামাত ছাড়াও বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের পাঁচটি জামাত হয়েছে সকাল ৭টা থেকে। প্রতিবারের মতো এবারো পুরুষদের পাশাপাশি নারীদের জন্য ঈদের নামাজ ছিল বিশেষ ব্যবস্থা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button