সেন্ট জর্জেস স্কলারশিপ পেল বাংলাদেশি সামিহা

Samihaসেন্ট জর্জেস স্কলারশিপ পেল বাংলাদেশি সামিহা তাসনীম। কৃতি শিক্ষার্থী, হাই জিপিএ, রচনা লেখা এবং বিভিন্ন প্রশ্নোত্তরের মাধ্যমে যাচাই করে কমনওয়েলথ দেশভুক্ত ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে এই স্কলারশিপ দেওয়া হয়। স্কলারশিপের অর্থের পরিমাণ নগদ ৫ হাজার ডলার।
গত ৬ সেপ্টেম্বর লিম্যান কলেজের ডাইরেক্টর অব একাডেমিক টেস্টিং স্কলারশিপ অ্যান্ড অ্যাওয়ার্ড স্কট. ডেমস তাকে অভিনন্দন জানিয়ে এক পত্রে এই স্কলারশিপের কথা জানান।
উদ্যোক্তা প্রতিষ্ঠান সেন্ট জর্জেস সোসাইটি নিউইয়র্কে এক অনুষ্ঠানের মাধ্যমে সামিহার স্কলারশিপের এই অর্থ ও সম্মাননাপত্র হস্তান্তর করবে।
সামিহা তাসনীম ‘ব্রুকলিন টেক’ থেকে হাই স্কুল গ্রাজুয়েশন করার পর বর্তমানে ফুল স্কলারশিপ নিয়ে লেম্যান কলেজে পড়াশোনা করছে। তার গ্রাজুয়েশন সম্পন্ন হবে ২০১৫ সালে।
সামিহা ইতিপূর্বে রিডার্স ডাইজেস্ট ফাউন্ডেশনের স্কলারশিপে জার্নালিজমে ইন্টার্নশিপ করেছে।
সামিহা বাংলা পত্রিকার বার্তা সম্পাদক হাবিবুর রহমান এবং অধ্যাপিকা আসমা ফেরদৌসের একমাত্র কন্যা। মুক্তিযুদ্ধের ১১ নং সেক্টরের সাব সেক্টর কমান্ডার মেজর (অবঃ) হামিদ তার বড় চাচা এবং যুক্তরাষ্ট্র ফেডারেল গর্ভনমেন্টের অধীনে হোমল্যান্ড সিকিউরিটির ল অ্যান্ড এনফোর্সমেন্ট বিভাগে কর্মরত সাদিক মাহবুব তার বড় মামা।
সামিহার বাবা-মা তার ভবিষ্যত উন্নতির জন্য সবার দোয়া কামনা করেছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button