গোলাম আযম-মুজাহিদের সাথে পরিবারের সদস্যদের সাক্ষাৎ

মানবতাবিরোধী অপরাধের দায়ে দন্ডপ্রাপ্ত আসামি ও জামায়াতের সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের সঙ্গে পরিবারের সদস্যরা দেখা করেছেন। বর্তমানে তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগারের অধীনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজন সেলে আছেন। সেলে থাকায় নিরাপত্তার কারণে তিনি এবারও ঈদের নামাজ পড়তে পারেনি।
হাসপাতালের প্রিজন সেলে দেখা করতে যান তার পরিবারের ৫ সদস্য। আজ বুধবার বেলা ২টা ৫ মিনিট থেকে আড়াইটা পর্যন্ত ২৫ মিনিট গোলাম আযম পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটান।
পরিবারের সদস্যদের মধ্যে ছিলেন গোলাম আযমের স্ত্রী আফিফা আযম, ছেলে আব্দুল্লাহিল আমান আযমী ও তার স্ত্রী, গোলাম আযমের নাতনি। এবার নিয়ে চতুর্থবারের মতো গোলাম আযমের ঈদ কেটেছে কারাগারে।
গোলাম আযমের পুত্র আবদুল্লাহ হিল আমান আযমী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে আব্বার সঙ্গে মা আফিফা আযমসহ পরিবারের ৫ জন সাক্ষাৎ করেছি। ২৫ মিনিট সময় আমরা তার পাশে কাটিয়েছি এবং শারীরিক খোঁজ খবর নিয়েছি।
আযমী আরো বলেন বলেন, আব্বা আগের চেয়ে এখন বেশি অসুস্থ। স্মরণ শক্তিও অনেকটা কমে গেছে। কানে একেবারেই কম শুনেন।
তিনি বলেন, আব্বার (গোলাম আযম) পছন্দ অনুযায়ী পোলাও, খাশির গোশত, গরু, কলিজা ভুনা, মগজ, সালাদ এবং বিভিন্ন ধরনের ফল নিয়ে যাওয়া হয়। কারা কর্তৃপক্ষের পরীক্ষা-নিরীক্ষার পরই এগুলো গোলাম আযমকে দেয়া হয়েছে বলে জানান তিনি।
গত ১৫ জুলাই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ অধ্যাপক গোলাম আযমকে ৯০ বছরের কারাদন্ড প্রদান করেন।
এদিকে একই সেলে রয়েছে মানবতাবিরোধী অপরাধের মামলায় দন্ডিত অপর আসামী আব্দুল আলীম। জানা গেছে, দুপুর আড়াইটায় পরিবারের সদস্যরা তার সঙ্গে সাক্ষাত করেছেন।
এদিকে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মৃত্যুন্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মুজাহিদের সঙ্গে পরিবারের সদস্যরা দেখা করেছেন।
বুধবার দুপুর ১টার দিকে মুজাহিদের পরিবারের ৪ সদস্য নারায়ণগঞ্জ কারাগারে দেখা করেন। এসময় মুজাহিদের স্ত্রী, দুই ছেলে ও মেয়ে ছিলেন। তারা বাসা থেকে কিছু খাবারও তার জন্য নিয়ে যান। তারা প্রায় ২৫ মিনিটি একান্তে সময় কাটান।
নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেলার ফোরকান ওয়াহিদ জানান, নারায়ণগঞ্জ কারাগারে ৯০৫ জন কারাবন্দি আছেন। এর মধ্যে মুজাহিদসহ মৃত্যুদ-প্রাপ্ত রয়েছেন ১০ জন। মুজাহিদকে কাশিমপুর কারগার থেকে গত ১৪ অক্টোবর নারায়ণগঞ্জ কারাগারে আনা হয়। তিনি জানান, সাধারণ বন্দিদের সঙ্গে সকাল ৯টায় ঈদের নামাজ আদায় করেছেন আলী আহসান মুজাহিদ। আগে তিনি রাজবন্দি হিসেবে ডিভিশনে থাকলেও আদালত তার মৃত্যুদ- দেওয়ার পর থেকে তিনি সাধারণ বন্দি হিসেবে রয়েছেন। শীর্ষ নিউজ প্রতিবেদন

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button