এ-লেভেলে অসাধারণ সাফল্য টাওয়ার হ্যামলেটসের

Lutfur Rahmanবাঙালি অধ্যুষিত পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটসের শিক্ষার্থীরা এ-লেভেলে বিগত বছরগুলোর মতো এবারও ভালো ফলাফল অর্জন অব্যাহত রেখেছে। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বারার শিক্ষার্থীরা এবারও এ-লেভেলে আশাব্যাঞ্জক ফল অর্জন করেছে। মরপেথ, ওকল্যান্ডস’ এবং সোয়ানলী স্কুল নিয়ে গঠিত ক্যামব্রীজ হীথ সিক্সথ ফর্মের ৪৫ শতাংশ শিক্ষার্থী এ স্টার থেকে বি গ্রেড লাভ করে যা গত বছরের চেয়ে ১০ শতাংশ বেশি এবার। এই প্রতিষ্ঠানের ৯৯ শতাংশ শিক্ষার্থীই এবার এ স্টার থেকে ই গ্রেড লাভ করে উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে বিপুল সংখ্যক শিক্ষার্থী এবার বিশ্বখ্যাত রাসেল গ্রুপের ইউনিভার্সিটিতে অধ্যয়নের সুযোগ লাভ করেছে।
১৪ আগস্ট বৃহস্পতিবার রেজাল্ট প্রকাশের পর অনলাইনে অধিকাংশ শিক্ষার্থী জেনে গেলেও সকালে স্কুলে গিয়ে ফলাফল হাতে নিয়ে তারা মেতে ওঠে উল্লাসে। তাদের এ আনন্দে সম্পৃক্ত হতে ক্যামব্রীজ হীথ সিক্সথ ফর্ম এ উপস্থিত হন টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র লুতফুর রহমান। তাঁর সাথে ছিলেন কেবিনেট মেম্বার ফল চিলড্রেন্স সার্ভিসেস’ কাউন্সিলার গোলাম রব্বানী, কাউন্সিলের শিক্ষা বিভাগের উর্ধতন কর্মকর্তা এবং স্কুলের প্রধান শিক্ষক ও শিক্ষকবৃন্দ।
নির্বাহী মেয়র লুতফুর রহমান ভালো ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ইউনিভার্সিটিগামী এ লেভেল স্টুডেন্টদের আনুপাতিক হারের দিক থেকে টাওয়ার হ্যামলেটস’ এখন সারা দেশের মধ্যে শীর্ষস্থানীয় রেকর্ড এর অধিকারী।
ক্যামব্রীজ হীথ সিক্সথ ফর্মের তারকা শিক্ষার্থী ইফতেখার লতিফ ইকোনোমিক্স, সোসিওলোজি ও হিস্ট্রিতে ২টি এ স্টার ও একটি এ গ্রেড লাভ করেন। আইন বিষয়ে পড়ার জন্য ১৮ বছরের ইফতেখার যাচ্ছেন বিশ্বখ্যাত অক্সফোর্ড ইউনিভার্সিটিতে। লয়েডস’ স্কলার বৃত্তি লাভকারীদের একজন হিশেবে তিনি পাবেন ১৫শ পাউন্ড। এদিকে, বেথনাল গ্রীণ একাডেমী এবার এ যাবতকালের সেরা ফলাফল অর্জন করেছে। তাদের পাশের গড় হার ৯৮.৪ শতাংশ। গত কয়েক বছরের তুলনায় এবারের ফলাফল স্কুলের শিক্ষার মান উন্নয়নের স্বাক্ষর বহন করছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button