প্লাস্টিক সার্জারি করাতে গিয়ে ব্রিটিশ তরুণীর মৃত্যু

Hospitalসবাই সুন্দর থাকতে বা সুন্দর হতে চায়। সুন্দর হতে গিয়ে মোটা অঙ্কের টাকায় প্লাস্টিক সার্জারিও করান অনেকে। ব্রিটেনের এক ২৩ বছর বয়সী তরুণীও তা-ই চেয়েছিলেন। কিন্তু প্লাস্টিক সার্জারি করাতে গিয়ে থাইল্যান্ডে মৃত্যু হয়েছে তার। ডয়চে ভেল এ খবর জানিয়েছে।
চিকিৎসায় গাফিলতির অভিযোগে গ্রেফতার করা হয়েছে চিকিৎসককে। প্লাস্টিক সার্জারির জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। টাকা থাকলে আর উন্নত চিকিৎসার নিশ্চয়তা পেলে সার্জারি করিয়ে চেহারা বা শরীরের কোনো কোনো অংশে পরিবর্তন এনে নিজেকে আরো সুন্দর, আরো আকর্ষণীয় করে তুলতে চান অনেকেই। ব্রিটেনে এই প্রবণতা খুব বেশি। বৃহস্পতিবার থাইল্যান্ডে মারা যাওয়া তরুণীটিও ব্রিটেনের নাগরিক।
কিন্তু নিজের দেশের কোনো চিকিৎসকের কাছে না গিয়ে, শরীরের মেদ কমানোর জন্য ২৩ বছরের তরুণীটি গিয়েছিলেন থাইল্যান্ডে। কম খরচে ভালো চিকিৎসার জন্য এশিয়ার এই দেশটির সুনাম আছে। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের উত্তরের লাট ফারো জেলার এক ক্লিনিকে সে কারণেই ব্রিটিশ তরুণী গিয়েছিলেন মেদ কমাতে।
গত ১৪ অক্টোবর ‘লিপোসাকশন’ করিয়ে খুশি মনেই ফিরেছিলেন। কিন্তু কয়েকদিনের মধ্যেই দেখা দেয় সমস্যা। বৃহস্পতিবার তাই ছুটে গিয়েছিলেন ক্লিনিকে। ডাক্তার জানান, ইনফেকশন হয়েছে। সেই রাতেই মারা যান ওই তরুণী।
এ ঘটনায় সংশ্লিষ্ট চিকিৎসককে গ্রেফতার করেছে পুলিশ। এক পুলিশ কর্মকর্তা জানান, চিকিৎসায় গাফিলতির অভিযোগে গ্রেফতার করা হয়েছে ওই চিকিৎসককে। অভিযোগ প্রমাণিত হলে ১০ বছরের জেল হতে পারে তার।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button