লন্ডন বাংলা প্রেসক্লাবের আনন্দঘন সামার ট্রিপ অনুষ্ঠিত

London Banglaবিলেতে বাংলা গণমাধ্যমগুলোর প্রতিনিধিত্বশীল সংগঠন লন্ডন বাংলা প্রেসক্লাবের সামার ট্রিপ অনুষ্ঠিত হয়েছে। এবার ইংরেজী সাহিত্যের বিশ্বখ্যাত কবি উইলিয়াম শেক্সপিয়ারের জন্মশহর স্ট্রাটফোর্ড আপন এভনে এ সফরের আয়োজন করা হয়। এ সময় তারা এ কালজয়ী কবির বাড়ি ও সমাধি পরিদর্শনের পাশাপাশি এভন নদীতে নৌ বিহারে অংশ নেন। প্রেসক্লাবের সদস্যদের পরিবার-পরিজন এবং বন্ধু-বান্ধবের অংশগ্রহণে এ ভ্রমণ হয়ে ওঠে আনন্দঘন। যাত্রাপথে কবিতা পাঠ, গান আর কৌতুকে মাতেন ক্লাব সদস্যরা। প্রেসক্লাবের এ ট্রিপ আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রেসক্লাবের বিনোদন বিষয়ক সম্পাদক সেলিম রহমান।
উল্লেখ্য, প্রতিবছরই লন্ডন বাংলা প্রেসক্লাব সামার ট্রিপের আয়োজন করে। প্রেসক্লাবের সর্বস্তরের সদস্য তাদের পরিবার পরিজন নিয়ে এ ট্রিপে অংশ নিয়ে থাকেন। এবারের ট্রিপে সর্বমোট ৬৬ জন অংশগ্রহণ করেন। গত ১৬ আগস্ট শনিবার সকাল ১০টায় ইস্ট লন্ডন মসজিদের সামনে থেকে ২টি বাসযোগে শুরু হয় এই আনন্দ ভ্রমণ। গন্তব্য স্ট্রাটফোর্ড আপন এভন পর্যন্ত প্রায় দুই ঘন্টার এ বাসযাত্রার পুরোটা সময় ধরে চলে আনন্দ-বিনোদন। প্রেসক্লাবের সদস্যরা একের পর এক মাইক হাতে নিয়ে গান ও কৌতুক পরিবেশন করেন। চলে বক্তৃতা পর্বও। বক্তারা প্রেসক্লাবের এমন আয়োজনে সন্তোষ প্রকাশ করে বলেন, প্রতিবছর প্রেসক্লাবের এমন আয়োজন বাংলা মিডিয়ার সহকর্মীদের একসাথে মিলিত হয়ে আনন্দঘন একটি দিন কাটানোর সুযোগ করে দেয়। সেইসাথে প্রতিবছর তারা একটি করে দর্শনীয় স্থান ভ্রমণের সুযোগ পান। প্রেসক্লাবের এমন আয়োজনে অধিকাংশ সদস্য সন্তোষ প্রকাশ করলেও দু’একজন বক্তা অবশ্য প্রেসক্লাব নেতৃবৃন্দের অনুপস্থিতির বিষয়ে কিছুটা অসন্তোষ প্রকাশ করেন। লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনের সাবেক প্রেস মিনিস্টার সাংবাদিক মূসা হাসান বলেন, আগামীতে প্রেসিডেন্ট এবং সেক্রেটারি উপস্থিত থাকতে পারবেন এমনটি নিশ্চিত করে ট্রিপ আয়োজন করা দরকার।
দিনব্যাপী এ ট্রিপে সদস্যরা তাদের পরিবার-পরিজন নিয়ে স্ট্রাটফোর্ড আপন এভন শহর ঘুরে দেখেন। এ সময় তারা উইলিয়াম শেক্সপিয়ারের বাড়ি, তার ব্যবহৃত-জিনিসপত্র দেখেন এবং মহান এ কবির সমাধিস্থল ভ্রমণ করেন। তারপর ঘন্টাব্যাপী চলে এভন লেকে নৌকা ভ্রমণ।  এরপর এভন পার্কে অনুষ্ঠিত হয় র‌্যাফল ড্র এবং কুইজ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা। কুইজ প্রতিযোগিতায় পুরষ্কার জিতেন ব্যারিস্টার নাজির আহমেদ। র‌্যাফল ড্রতে পুরষ্কার বিজয়ীরা হলেন- আহাদ চৌধুরী বাবু তার পুত্র হামিম, সালেহ আহমদ এবং তার স্ত্রী, গোলাম মোহাম্মদ কিনু।  সন্ধা ৭টায় লন্ডনের উদ্দেশ্যে ফিরতি যাত্রা শুরু হয়। যাত্রা পথের পুরোটা সময় ধরে চলে গান কৌতুক আর রসালো আড্ডা। গান কৌতুক আর রসাত্মক গল্পে ভ্রমণকারীদের মাতিয়ে রাখেন টিভি প্রেজেন্টার মিসবাহ জামাল, ব্যারিস্টার তারেক চৌধুরী, ব্যারিস্টার নাজির আহমদ, শহিদুল ইসলাম সাগর, আহমদ ময়েজ, ইসহাক কাজল, ইব্রাহিম খলিল, আবু মূসা হাসান, সালাউদ্দিন শাহীন প্রমুখ।
আনন্দঘন একটি দিন শেষে সন্ধ্যা ৯টা দিকে লন্ডনে ফিরে আসার মধ্যদিয়ে শেষ হয় লন্ডন বাংলা প্রেসক্লাবের এ আনন্দ যাত্রা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button