সেপ্টেম্বরে লন্ডন বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল

London Begaliআগামী সেপ্টেম্বর-অক্টোবরে লন্ডনে হতে যাচ্ছে লন্ডন-বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল-২০১৫। বাংলাদেশ ও পশ্চিমবাংলার সিনেমা নিয়ে এ উৎসবের আয়োজন করছেন লন্ডন প্রবাসী বাঙালি চলচ্চিত্র প্রযোজক পরিচালক মনসুর আলী। আমাদের মহান মুক্তিযুদ্ধ নিয়ে ‘৭১-এর সংগ্রাম’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ করে আলোচিত হয়েছেন মনসুর আলী। সিলেটের সন্তান মনসুর আলী বিদেশে থেকেও দেশপ্রেমের প্রতি উদ্বুদ্ধ হয়ে লন্ডনে বাংলা ভাষাভাষীদের কাছে বাংলা সিনেমাকে পৌঁছে দেয়ার জন্য এ উৎসবের আয়োজন করছেন।
এ উপলক্ষে ২০শে ফেব্রুয়ারি গুলশানের দি ক্যাপিটাল রিক্রিয়েশন ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন তিনি। এতে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সাবেক সভাপতি এবং ক্যাপিটাল ক্লাবের প্রেসিডেন্ট কেএমআর মঞ্জুর, ইত্তেফাক গ্রুপের পরিচালক তানিয়া হোসেন মঞ্জু, চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির উপদেষ্টা কমিটির যুগ্ম আহ্বায়ক খোরশেদ আলম খসরু ও চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার।
শুভেচ্ছা বক্তব্য রাখেন চলচ্চিত্র পরিচালক খালিদ মাহমুদ মিঠু, নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী ও সাংবাদিক মোহাম্মদ আওলাদ হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন চিত্রনায়িকা এবং উৎসবের ডিরেক্টর রুহি। রয়েল বেঙ্গল ডিস্ট্রিবিউশন এ উৎসবের সার্বিক দায়িত্ব পালন করছে। বিদেশে বাংলা সিনেমার বাজার তৈরি করার প্রথম পদক্ষেপ হিসেবে লন্ডন-বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আয়োজন মনসুর আলী জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button