ব্রিটিশ রাজপরিবারের ফোনে ২০০ বার আড়ি পাতা হয়েছে

UKযুক্তরাজ্যের মিডিয়া মুঘল রুপার্ট মার্ডকের নিউজ অব দ্য ওয়ার্ল্ডের ব্রিটিশ রাজপরিবার সম্পর্কিত বিভাগের সাবেক সম্পাদক ক্লিভ গুডম্যান, প্রিন্স উইলিয়াম, হ্যারি এবং উইলিয়ামের স্ত্রী কেট মিডলটনের ফোনে বারবার আড়ি পেতেছেন বলে স্বীকার করেছেন। বুধবার গুডম্যান লন্ডনের একটি আদালতে এ বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
রাজপরিবারে সদস্যদের সহকারীদের মোবাইল ফোনে অবৈধভাবে আড়িপাতার অভিযোগে ২০০৭ সালে গুডম্যান ও বেসরকারি গোয়েন্দা গ্লেন মুলকেইরিকে কারাদণ্ড দেয়া হয়।
মুলকেইরি ওই একই পত্রিকায় কাজ করতেন। কিন্তু ফোনে আড়িপাতার ব্যাপকতা তখনো পুরোপুরি উদঘাটিত হয়নি। ওই সময় তারা শুধু প্রিন্সেস মিডলটনের তিন সহকারীর ফোনে আড়ি পেতেছেন বলে স্বীকার করেছিলেন। কিন্তু ২০১১’য় নতুন তথ্য পাওয়ার পর আবার তদন্ত শুরু করে পুলিশ। এরপর ব্রিটিশ রাজপরিবারের সদস্যদের ফোনে আড়িপাতার পুরো ঘটনা প্রকাশ পায়।
এতে জানা যায়, শুধু সহকারী না, স্বয়ং রাজপরিবারের সদস্যদের ফোনে শতবারেরও বেশি আড়ি পেতেছে এই মার্ডকচক্র।
গুডম্যান জানিয়েছেন, বন্ধ হয়ে যাওয়া পত্রিকাটিতে এক দশক আগে কাজ করার সময় তিনি রাণী এলিজাবেথের নাতিদের ফোনে গল্পের খোঁজে আড়ি পাততেন।
২০০৫’র শেষ দিক থেকে পরবর্তী বছর গ্রেপ্তার হওয়ার আগ পর্যন্ত মিডলটনের ফোনে তিনি ১৫৫ বার আড়ি পেতেছিলেন বলে স্বীকার করেছেন। এ সময় উইলিয়ামের ফোনে ৩৫ বার ও হ্যারির ফোনে নয়বার আড়ি পাতা হয় বলে আদালতকে জানিয়েছেন তিনি।
উইলিয়ামকে বিয়ে করার পর ডাচেস অব ক্যাম্ব্রিজ নামে পরিচিতি পাওয়া মিডলটনের বিয়ের তিন বছর আগে থেকে তাকে আড়িপাতার লক্ষ্যস্থল করে তোলেন গুডম্যান।
২০০৫’র সালের বড়দিনের আগে, বড়দিনের দিন এবং বক্সিং ডে’তে মিডলটনের ফোনে আড়ি পাতেন তিনি। ২০০৭ সালে পুলিশ তাকে গ্রেপ্তারের ঠিক আগের দিন শেষ বারের মতো আড়ি পেতে ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button