১ মিলিয়ন পাউন্ড ব্যয়ে লন্ডন টাইগার্স স্পোর্টস কমপ্লেক্স উদ্বোধন

London Tigerলন্ডনের ইলিং কাউন্সিলের সাউথহল এলাকায় প্রায় ১ মিলিয়ন পাউন্ড ব্যয়ে নির্মিত লন্ডন টাইগার্স স্পোর্টস কমপ্লেক্স এর উদ্বোধন করা হয়েছে। গত বৃহষ্পতিবার এক ঝাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে স্পোর্টস কমপ্লেক্স-এর প্রথম পর্বের কাজের উদ্বোধন করা হয়। স্থানীয় এমপি, মেয়র, কাউন্সিলার, কাউন্সিল অফিসার ও বিপুল সংখ্যক ক্রিড়ামোদীর উপস্থিতিতে খুলে দেওয়া হয় অত্যাধুনিক এই স্পোর্টস কমপ্লেক্স। খেলাধুলার ক্ষেত্রে এই প্রথম কোন বাংলাদেশী স্পোর্টস সংগঠন হিসেবে বৃহৎ স্পোর্টস কমপ্লেক্স প্রতিষ্ঠা করে ব্রিটেনে এমন ইতিহাস গড়লো লন্ডন টাইগার্স।
লন্ডন বারা অব ইলিং, ফুটবল ফাউন্ডেশন, লন্ডন মেরাথন, স্পোর্টস অব ইংল্যান্ড এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের যৌথ অর্থায়নে প্রায় ১৯ একর জায়গা নিয়ে গঠিত এই স্পোর্টস গ্রাউন্ডে নির্মিত হবে ৪টি ফেইজে । এর মধ্যে মাত্র ১ বছরেই স¤পন্ন হয়েছে ফেইজ-১ এর নির্মান কাজ। পুরো কমপ্লেক্স নির্মান করতে ব্যয় হবে প্রায় ৪ মিলিয়ন পাউন্ড। ইতিমধ্যে ফেইজ-২ এর নির্মান কাজ শুরু হয়ে গেছে। চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে সমপন্ন হবে এই কাজ।
নবনির্মিত ফেইজ-১ ভবনটি বৃহষ্পতিবার ফিতা কেটে উদ্বোধন করেন স্থানীয় এমপি বিরেন্দ্র শর্মা, ইলিং কাউন্সিল লিডার জুলিয়ান বেল ওইলিং বারার মেয়র,লন্ডন টাইগার্সের চীফ এক্সিকিউটিভ অফিসার মেসবাহ আহমদ। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লন্ডন টাইগার্সের স্টাফ ও ট্রাষ্ঠি রন বডি, আইও মোহাম্মদ আব্দুল্লাহসহ স্থানীয় কাউন্সিলার কমিউনিটি নেতা ও প্রায় শতাধিক কাউন্সিল অফিসার।
প্রফেশনাল খেলোয়ার গড়ে তোলার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত এই স্পোর্টস কমপ্লেক্স-এ চলবে খেলাধুলার প্রত্যেকটি ইভেন্ট। নির্মিত হবে ফুটবল, বেডমিন্টন, ক্রিকেট, বলিবল, জিমনেস্ট্রিক, সুইমিং পুলসহ পুর্নাঙ্গ ক্রিড়া প্রতিষ্ঠান। এছাড়াও ইয়ুথ, বয়স্ক ও মহিলাদের জন্য থাকবে আলাদা আলাদা সুবিধা। থাকবে এমপ্লয়মেন্ট ট্রেনিং ও নানা সমাজিক প্রজেক্ট।
লন্ডন টাইগার্সের চীফ এক্সিকিউটিভ মেসবাহ আহমদ জানিয়েছেন, লন্ডন টাইগার্সের এই উদ্যোগ কমিউনিটি সেবায় বিরাট অবদান রাখবে। খেলাধুলাকে প্রাধ্যান্য দেওয়ার পাশাপাশি সমাজিক প্রজেক্টগুলোও বাস্তবায়ন করা হবে। এজন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button