লস এঞ্জেলেসে বিশাল ইফতারি মাহফিল অনুষ্ঠিত

Bishwaইসলামের আদর্শ ও শিক্ষা বিস্তারে সেবাধর্মী প্রতিষ্ঠান মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা (মুনা), সাউদার্ন ক্যালিফোর্ণিয়া চ্যাপ্টারের আয়োজনে সুধীজনদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গত রবিবার লিটল বাংলাদেশের শ্যাটো রিক্রিয়েশনাল সেন্টারে লস এঞ্জেলেসের সর্ববৃহৎ এই বিশাল ইফতার মাহফিলের আয়োজন করা হয়। প্রথম পর্বে ছিল শিশুদের কোরান তেলওয়আত ও ইয়ুথ সেমিনার। দ্বিতীয় পর্বে কোরান তেলওয়আত ও আলোচনা।
ইফতারের পূর্বে ইসলামী মূল্যবোধ সম্পর্কে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, মাগফিরাত ও নাজাতের মাস রমজান। তাই আল্লাহর সান্নিধ্য পেতে বেশি বেশি করে নামাজ ও অর্থসহ কুরআন পড়তে হবে। এ সময় বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি ওয়াশিংটন থেকে আগত মুনা’র ওয়েষ্টার্ন জোনের সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ডঃ রিয়াজুল ইসলাম, ইসলামিক সার্কেল অব নর্থ আমেরিকা’র (ইকনা) ডেপুটি সেক্রেটারি জেনারেল ওয়াক্কাস সাঈদ, বিশেষ অতিথি মুনার ওয়েষ্টার্ন জোনের সহসভাপতি মোঃ ময়েজ উদ্দীন প্রমুখ। মুনা সাউদার্ন ক্যালিফোর্ণিয়া চ্যাপ্টারের সভাপতি অধ্যাপক আলী আকবর আগত অতিথিদের ধন্যবাদ জানান ও মুনাজাত পরিচালনা করেন।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আনিসুর রহমান। কমিউনিটির মধ্যে ভ্রাতৃত্ব ও সহনশীলতা আনয়নে মুনা’র এই আয়োজনকে কমিউনিটির পক্ষ থেকে ধন্যবাদ জানান বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস আঞ্জেলেসের (বাফলা) প্রেসিডেন্ট ইলেক্ট শিপার চৌধুরী। লস এঞ্জেলেসের এই ইফতার মাহফি্লে দল-মত নির্বিশেষে প্রচুর সংখ্যক প্রবাসী যোগ দেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button