ফ্লোরিডায় সমকামী ক্লাবে হামলা, নিহত ২০

USAযুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি সমকামী নাইটক্লাবে হামলা চালিয়েছে এক বন্দুকধারী। এতে নিহত হয়েছে অন্তত ২০ জন। আহত ৪২ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে, হতাহতের সংখ্যা আরও বাড়বে। হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছে। অরলান্ডো পুলিশ প্রধান জন মিনার বরাত দিয়ে এ খবর দিয়েছে বিবিসি ও সিএনএন।
খবরে বলা হয়, রোববার স্থানীয় সময় রাত দুইটায় এক বন্দুকধারী হামলা চালায় ফ্লোরিডার পালস ক্লাবে। ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন জানিয়েছেন, তারা ৪০ থেকে ৫০ রাউন্ড গুলির শব্দ পেয়েছেন।
ক্রিস্টোফার হ্যানসন নামে একজন জানান, হামলার পর ভিতরে কেবল মানুষের দেহ পড়ে রয়েছে। তিনি বলেন, পার্কিং লটে তাদের হলুদ বা লাল রঙ দিয়ে চিহ্নিত করা হচ্ছে কার জন্য আগে সহায়তা প্রয়োজন। তাদের কারও প্যান্ট ছিঁড়ে গেছে, কারও গায়ে শার্ট নেই, তাদের শরীরে বুলেটের চিহ্ন। চারদিকে কেবল রক্ত আর রক্ত।
রিকার্ডো আলমোদোভার নামে এক ব্যক্তি পালস ক্লাবের ফেসবুক পেজে লিখেছেন, ড্যন্স ফ্লোর ও বারে যারা ছিলেন, তারা আত্মরক্ষার তাগিদে মাটিতে পড়ে যান। যারা বার বা পেছনের দরজার পাশে ছিলেন, তারা আমার মতো দৌড়ে পালাতে পেরেছে।
অ্যান্থনি তোরেস নামে আরেক ব্যক্তি জানান, তিনি অনেককে চিৎকার করতে শুনেছেন যে ভেতরের অনেকে মারা গেছে।
স্থানীয় টিভির প্রতিবেদক স্টুয়ার্ট মুর টুইট করেন যে, তাকে একটি সূত্র জানিয়েছে ২০ জনেরও বেশি মানুষ গুলিবিদ্ধ হয়েছে। হামলাকারী জিম্মিসহ নাইটক্লাবের ভেতর অবস্থান করছিল।
একজন নারী জানিয়েছেন, তার মেয়ে তাকে টেক্সট মেসেজের মাধ্যমে জানিয়েছে যে তার হাতে গুলি লেগেছে। ওই মেয়ে ক্লাবের মধ্যেই ছিল।
ওরলান্ডো পুলিশ জনগণকে ওই এলাকা থেকে দূরে থাকতে আহ্বান জানিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ভিডিও ফুটেজে কয়েক ডজন জরুরী সেবাদানকারী গাড়ির উপস্থিতি দেখা গেছে। পেভমেন্টে চিকিৎসা দেয়া হচ্ছে ভিকটিমদের।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button