আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে লন্ডনে বালাগঞ্জ-ওসমানীনগর ও বিশ্বনাথবাসীর ইফতার মাহফিল

Anwarনেতৃত্বদানের সুযোগ প্রদান করা হলে রাজনীতি এবং উন্নয়নের ক্ষেত্রে আনোয়ার নতুন ধারার সূচনা করবেন :  বিশিষ্ট সাংবাদিক আব্দুল গাফ্ফার চৌধুরী
বিশিষ্ট সাংবাদিক মহান একুশে গানের রচয়িতা আব্দুল গাফ্ফার চৌধুরী  বলেছেন, আওয়ামীলীগ, শেখ হাসিনা এবং বঙ্গবন্ধু পরিবারের দুর্দিনের কান্ডারী আনোয়ারুজ্জামান চৌধুরী সত্যিকার অর্থে একজন নিবেদিত প্রাণ বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। তাকে আওয়ামীলীগ যথাযত মুল্যায়ন প্রদান করলে দেশ এবং দল উপকৃত হবে। তিনি বলেন আনোয়ারুজ্জামান চৌধুরীকে আমি দীর্ঘ প্রায় দুই যুগ থেকে চিনি। দলের জন্য সে একজন সত্যিকার অর্থে নীতিবান কর্মী এবং নেতা। দলের সিদ্ধান্তের বাইরে সে যেমন কোন ধরনের কাজ করেনি তেমনি অসহায় মানুষের সহযোগীতায় উদার মনে কাজ করতেও পিছপা হয়নি। আমি আশা করবো বালাগঞ্জ-ওসমানীনগর ও বিশ্বনাথবাসীর আগামী দিনের প্রতিনিধি হিসেবে জাতীয় সংসদে আনোয়ারুজ্জামান চৌধুরীকে আওয়ামীলীগের হাইকমান্ড সুযোগ প্রদান করবে।
তিনি গত ২৯ জুলাই সোমবার পূর্ব লন্ডনের স্থানীয় একটি অভিজাত মিলনায়তনে তার সমর্থনে প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর ও বিশ্বনাথবাসীর উদ্যোগে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথীর বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বিশিষ্ট শিক্ষাবিদ শাহ ফারুক এর সভাপতিত্বে ও সাদ মিয়া, ফখরুল ইসলাম মধু, জামাল আহমদ খান ও ফয়সল হোসেন সুমন এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ব্রিটিশ পার্লামেন্ট এর মেম্বার রোশনারা আলী, সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ গণি, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক আবুল হাশেম, যুক্তরাজ্য আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নঈমুদ্দীন রিয়াজ, সহ-সভাপতি এম এ রহিম, সিআইপ সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ আবুল কাশেম, সাবেক ছাত্রনেতা ফয়জুল ইসলাম লস্কর, ড. ফয়জুল ইসলাম, আব্দুল ওয়াদুদ মুকুল, আফজল হোসেন, সিদ্দিক মিয়া, যুক্তরাজ্য জাসদের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ শাহজাহান।
Anwar 2অনুষ্ঠানের মুখ্য আলোচক যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রনেতা আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, বালাগঞ্জ-ওসমানীনগর-বিশ্বনাথকে একটি আদর্শ এবং উন্নয়নের মডেল জনপদে পরিণত করতে আমার সমস্ত মেধা এবং যোগ্যতাকে কাজে লাগাবো। তিনি বলেন, সিলেটের ঐতিহ্যবাহী জনপদ বালাগঞ্জ-ওসমানীনগর ও বিশ্বনাথে উন্নয়ন অগ্রযাত্রার পথে অমিও সম্ভবনা থাকারপরও যথাযথ পরিকল্পনা এবং সঠিক নেতৃত্বহীনতার কারনে এ অঞ্চল পিছিয়ে রয়েছে। আগামীদিনে যদি আমাকে এই অঞ্চলের মানুষের নেতৃত্বদানের সুযোগ প্রদান করা হয় তবে আমি এখানকার রাজনীতি এবং উন্নয়নের ক্ষেত্রে নতুন ধারার সূচনা করবো।
বালাগঞ্জ-ওসমানীনগর-বিশ্বনাথের বিশিষ্ট ব্যক্তিবর্গ, মুরব্বিয়ান, বিভিন্ন শ্রেণী ও পেশার নেতৃবৃন্দ, সাংবাদিক, সুধী এবং আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের সর্বস্তরের নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত ইফতার মাহফিলে আনোয়ারুজ্জামান সিলেট-২ আসনে তার প্রার্থীতা ঘোষনা করে বলেন, আপনাদের দোয়া, সহযোগিতা এবং জননেত্রী শেখ হাসিনার স্নেহে আমি আমার রাজনৈতিক জীবনে এ পর্যায়ে আসতে পেরেছি। আগামী নির্বাচনে নেত্রী যদি আমাকে মনোয়ন প্রদান করেন তবে আমি প্রতিজ্ঞা করছি, নেত্রীর কাঙ্খিত ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়কে ধারণ করে সিলেট-২ নির্বাচনী এলাকাকে একটি মডেল অঞ্চল হিসেবে সাজাবো।
Anwar6আনোয়ারুজ্জামান সিলেট-২ নির্বাচনী এলাকার শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোগত সমস্যা গ্যাস, বিদ্যুৎ, দলীয় কর্মীদের মূল্যায়ন, প্রবাসীদের বাড়ী-ঘর দখল সহ নানা সমস্যার কথা উল্লেখ ও কিভাবে এর সমাধান করবেন তা বর্ণনা করে বলেন, আমার রাজনীতি জীবনের সকল স্বপ্ন আমার এলাকাকে নিয়ে। আমি যে মাটিতে বড় হয়েছি স্কুল কলেজে পড়াশোনা করেছি, রাজনীতির হাতে খড়ি নিয়েছি সেই জনপদের মাটি ও মানুষের ভালবাসার প্রতিদান আমি দিতে চাই। রাজনীতি জীবনের বিভিন্ন দিক তুলে ধরে আনোয়ারুজ্জামান বলেন, আমি কোন ব্যক্তি বিশেষকে আদর্শ হিসেবে গ্রহণ করিনি, আমি জাতির জনক বঙ্গবন্ধু  এবং জননেত্রী শেখ হাসিনার রাজনৈতিক দর্শনকে বাস্তবায়নে কাজ করছি। আমি প্রতিহিংসার রাজনীতি বিশ্বাস করি না, আমি মানুষের মধ্যে ভালবাসা নিয়ে বেঁচে থাকতে চাই।
Anwar 5আনোয়ারুজ্জামান সিলেট-২ নির্বাচনী এলাকার শিক্ষা খাতের নানা দিক উল্লেখ করে বলেন, দেশ-বিদেশে যে অঞ্চলের খ্যাতিমান মানুষরা রয়েছেন সেই অঞ্চলে এখন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার মতো ছাত্র তৈরী করা যায় না, প্রাইমারী, মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজ গুলোতে শিক্ষক স্বল্পতার কারনে শিক্ষার্থীরা তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে।
জনপ্রতিনিধিদের সদিচ্ছা এবং উন্নয়ন বিমুখতাকে এর মূল কারন উল্লেখ করে তিনি বলেন, আমাকে কাজ করার সুযোগ দেয়া হলে শিক্ষাক্ষেত্রে আমি এ অঞ্চলকে পাল্টে দিবো। সিলেট-২ নির্বাচনী এলাকার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে আমার সমস্ত মেধা, যোগ্যতাকে কাজে লাগাবো। সেই সাথে সিলেট-২ নির্বাচনী এলাকায় একটি পুর্ণাঙ্গ বেসরকারী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করবো ইনশাআল্লাহ।
Anwar 3শিক্ষক সংকট দূর করবো, যে সব স্কুল, কলেজ, মাদ্রাসার অবকাঠামোগত সমস্যা রয়েছে সেগুলো দূর করবো। তিনি সিলেট-২ নির্বাচনী এলাকায় গ্যাস সংযোগ স্থাপনের কথা উল্লেখ করে বলেন, শুধু নির্বাচনী ইশতেহার নয় এর বাস্তব প্রতিফলন দেখাতে এ অঞ্চলে গ্যাস সংযোগ স্থাপনে আপনাদের সাথে নিয়ে আমি কাজ করবো। যে সব এলাকায় বিদ্যুৎ নেই সেই গুলোকে বিদ্যুতের আওতায় নিয়ে আসবো।
আনোরুজ্জামান বলেন, প্রবাসীরা অনেক স্বপ্ন নিয়ে দেশে ঘর-বাড়ী, জায়গা-জমি কিনে অর্জিত অর্থ বিনিয়োগ করেন। কিন্তু একশ্রেণীর দুষ্ট প্রকৃতির লোক সেই গুলোকে অন্যায়ভাবে গ্রাস করতে হীনভাবে সুযোগ খুঁজে এবং প্রবাসীদের হয়রানী করে।
আমি যদি আপনাদের সেবা করার সুযোগ পাই তবে আপনাদের স্বপ্নে কোন দুর্বৃত্তদের হাত পড়তে দেবো না।
আনোয়ারুজ্জামান বলেন, আমি আপনাদের কথা দিচ্ছি বালাগঞ্জ-ওসমানীনগর-বিশ্বনাথে কোন রাজনৈতিক সংঘাত হানাহানী থাকবে না। সকলে মিলে একটি শান্তি ও উন্নয়নের জনপদের মডেল অঞ্চলে পরিণত করতে ঐক্যবদ্ধভাকে কাজ করবো।
Anwar 4সাইফুল ইসলাম মহসিনের তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর আদর্শ উপজেলা সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব কবির উদ্দিন, প্রবীণ মুরব্বী হাজী আব্দুল মুতলিব, অধ্যাপক মাসুদ আহমেদ, আজাদ বখত চৌধুরী, সুরুজ আলী চৌধুরী, গয়াসুর রহমান চৌধুরী, সিরাজ আলী, লুদু মিয়া চৌধুরী, আব্দুল গফুর, হাজী জয়নাল আবেদীন, আব্দুল মতিন চৌধুরী, সাবেক ছাত্রনেতা মোঃ আহসান, হাবিবুর রহমান হাবিব, আ স ম মিছবাহ, কাওসার আহমদ চৌধুরী, মিছবাহুর রহমান মিছবাহ, লুৎফুর রহমান ছায়াদ, সৈয়দ সুরুক মিয়া, মোঃ আলী সাইস্তা, এস.এম সুজন মিয়া, মোঃ আনসারুজ্জামান, বালাগঞ্জ সমিতির চেয়ারম্যান নূরুল হক মিয়া নুর আলী, সেক্রেটারী রাশিদ আহমদ, ট্রেজারার মাসুক মিয়া, ট্রাস্ট চেয়ারম্যান আনহার মিয়া, আওয়ামীলীগ নেতা শফিক মিয়া, মুহিদুর রহমান লাল, সৈয়দ এহসানুল হক, আজহারুল ইসলাম শিপার, হান্নান মিয়া, সাবেক ছাত্রনেতা এডভোকেট শফিক উদ্দিন আহমদ, আলী ছাদেক শিপু, যুবলীগের সভাপতি ফখরুল ইসলাম মধু, সেক্রেটারী সেলিম আহমদ, আইনজীবি পরিষদের সভাপতি ব্যরিস্টার মহি উদ্দিন আহমদ, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি তামিম আহমদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সজিব ভুঁইয়া, সেলিম চৌধুরী, তারেক আহমদ, আফজল হোসেন, আক্তার আহমেদ রেবু, রশিদ আহমদ, মাসুক মিয়া, সুরত আলী, আলী আমজদ, আজাদুর রহমান আজাদ, মাহমুদ আইয়াস, গুলাম ফারুক, আজহার মিয়া, স্বপন শিকদার, তামিম আহমদ, সজিব ভূইয়া, শেখ নুরুল ইসলাম, আব্দুল হান্নান প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button