সাড়ে ৩২ কোটি টাকায় জাকারিয়া সিটি কিনলো এক্সেলসিয়র

Exএকটি আন্তর্জাতিক মানের ফাইভ স্টার হোটেল গড়ে তুলতে দেশের প্রথম রিসোর্ট ‘জাকারিয়া সিটি’ কিনে নিলো যুক্তরাজ্য প্রবাসী সিলেটের ব্যবসায়ী দল। তবে কিনেই শেষ নয়, তারা এখানে বিশ্বমানের ও বিদেশি পর্যটক আকৃষ্ট করতে ১৫০ কোটি টাকা বিনিয়োগ করবে বলে ঘোষণা দিয়েছে।
প্রবাসী সিলেটিদের অর্থায়নে এক্সেলসিয়র হোটেলের ব্যবস্থাপনা পরিচালক সাঈদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, ৩০ এপ্রিল জাকারিয়া সিটির দায়িত্ব বুঝে পাচ্ছে এক্সেলসিয়র গ্রুপ। আর পুরো মে মাস ভেতরে কিছু কাজ শেষে জুন মাসেই আনুষ্ঠানিকভাবে এই সিটি উদ্বোধনের পরিকল্পনা রয়েছে তাদের।
কার্যত জাকারিয়া সিটি কিনে নেয়ায় সিলেটে আন্তর্জাতিক মানের ফাইভ স্টার হোটেল এক্সেলসিয়র  প্রতিষ্ঠার স্বপ্ন বাস্তবে রুপ পেতে যাচ্ছে। এ প্রক্রিয়াকেই সাফল্যের প্রথম সোপান মনে করছেন এক্সেলসিয়রের ম্যানেজিং ডাইরেক্টর সাঈদ চৌধুরী।
তিনি জানান, হোটেল এক্সেলসিয়র বাস্তবায়ন হলে বাংলাদেশ এবং ভারতের আসাম, ত্রিপুরা, মিজোরামসহ আশেপাশের অঞ্চলের মধ্যে এটি হবে সবচেয়ে উন্নতমানের আবাসন সুবিধা সম্বলিত আবাসিক হোটেল। যেখানে সারা বছরই বিভিন্ন দেশের পর্যটক গমন করে থাকেন।
আর ইউরোপ থেকে এশিয়া পর্যন্ত বিস্তৃত সড়ক পথ এশিয়ান হাইওয়ে ভারত হয়ে সিলেটে মধ্য দিয়েই প্রবেশ করবে। এটিই মায়ানমার, চীনসহ বিভিন্ন দেশের সঙ্গে সংযুক্ত হয়েছে। এতে সাউথ এশিয়ান ইকোনমিক হাব হিসেবে সিলেটের বিস্তৃতি ঘটবে বিশ্বময়।  বিদেশি পর্যটক ও ব্যবসায়ীদের যাতায়াত বেড়ে যাবে। সিলেট ভ্রমণকারীদের নিরাপদ ও স্বাচ্ছন্দময় পরিবেশে খাবার ও অবস্থান নিশ্চিত করবে এই হোটেল এক্সেলসিয়র। সেই সম্ভাবনা কাজে লাগাতেই ইকো রিসোট জাকারিয়া সিটি কিনে নিয়ে হোটেল এক্সেলসিয়র নামে বড় বিনিয়োগ করছেন প্রবাসীরা।
Ex2হোটেল এক্সেলসিয়র ব্যবসায়ী গ্রুপ জানায়, গত বছরের শেষের দিকে জাকারিয়া সিটি ক্রয় কার্যক্রম সম্পন্ন  করেন তারা। ১৭ একর জায়গা জুড়ে ৪শ’ প্রজাতির  ৫০ হাজার বৃক্ষরাজি সমৃদ্ধ এই প্রতিষ্ঠানে রয়েছে দু’টি হোটেল ভবন। একটির নাম ক্যামেলিয়া, অপরটি মধুমালতি। নিজস্ব ৬টি হরিণসহ বহু জাতের পাখপাখালির কলকাকলিতে মুখরিত হোটেলে রয়েছে উন্নত মানের বিজনেস ও ফ্যামিলি স্যুট।
কিনে নেয়ার পর এখন এক্সেলসিয়র নতুন নামে এখানে প্রেসিডেন্সিয়াল স্যুট ও হানিমুন স্যুটসহ যোগ করবে আরও দেড় শতাধিক অত্যাধুনিক কক্ষ।
৫০০ ও ২৫০ আসনের দু’টি কনফারেন্স ও ব্যাঙ্কুইটিং হল রয়েছে এখানে। বিয়ে, জন্মদিনসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, প্রদর্শনী, সম্মেলন আয়োজনের জন্য এটি ছেড়ে দেবে এক্সেলসিয়র।
তবে বুঝে পাওয়ার পর এক্সেলসিয়র অত্যাধুনিক সুযোগ সুবিধা দিয়ে এক হাজার আসনের  আরেকটি হল নির্মাণ করবে।
দেশীয়, থাই, চাইনিজ ও উপমহাদেশের সব ধরনের খাবারের আয়োজন থাকবে হোটেল এক্সেলসিয়রের উচু টিলার সুরম্য ছাদে রুফটপ  ডাইনিং ও ফুডকোর্ট-এ। দু’টি ফ্লোর জুড়ে রয়েছে কন্টিনেন্টাল ক্যুইজিন। শিগগিরই তারা বুফে খাওয়ার ব্যবস্থাও চালু করবেন।
ব্যবস্থাপনা পরিচালক সাঈদ চৌধুরী বলেন, এক্সেলসিয়র সিলেটের ফুডকোর্ট হবে ভোজনপ্রিয় মানুষের জন্য বাড়তি আকর্ষণ। পৃথক আউটলেটে থাকবে ব্লেনডেড হেলথ বেভারেজ, হালকা স্ন্যাক্স, বাহারি আইসক্রিম, তাজা ফলের রস ও রকমারি খাবার। পরিবেশবান্ধব ডাইনিং ব্যবস্থাপনা দেখে যে কেউ মুগ্ধ হবেন।
এক্সেলসিয়র  কেবল স্বাচ্ছন্দময় রাত্রিযাপন কিংবা স্বাস্থ্যপ্রদ রকমারি খাদ্য উপভোগের মধ্যেই সীমিত থাকবে না জানিয়ে সাঈদ বলেন,  খেলাধুলা, শরীর চর্চা এবং বিনোদনের ক্ষেত্রেও চমৎকার পরিবেশ উপভোগ করা যাবে। এখানে স্পোর্টস ও লেজার সেন্টারটি সাজানো হচ্ছে বিশ্বমানের ক্রীড়া সরঞ্জাম ও প্রযুক্তি দিয়ে। এতে থাকছে হেলথ ক্লাব, ফিটনেস জিম, বিউটি পার্লার, সুইমিং পুল, স্পা, জ্যাকুজি ও ছওনা। স্পোর্টস সেন্টারে অতিথিরা স্কোয়াস, বলিং, টেনিস, ফুটবল ও ক্রিকেটসহ বিভিন্ন রকম খেলাধুলার সুযোগ পাবেন। সর্বাধুনিক ফিটনেস সামগ্রী ব্যবহারে সহায়তায় নিয়োজিত থাকবেন সুদক্ষ ইন্সট্রাক্টর।
‘উইমেন্স ওয়ার্ল্ড’ নামে শুধু নারীদের জন্য একটি গ্যালারি রাখা হবে। এখানে নারীদের জন্য পণ্য বিপণন ও অন্যান্য সেবাও দেওয়া হবে। এখানে এলিগেন্ট বিউটি পার্লারে সৌন্দর্য চর্চা ও থেরাপি হবে । সম্পূর্ণ নারী পরিচালিত একান্ত পরিবেশে  ফ্যাশন সামগ্রী ক্রয়, হালকা স্ন্যাক্স ও পানীয় সুবিধা উপভোগ করা যাবে। এছাড়া উইমেন্স ওয়ার্ল্ডের ভেতরে শিশুদের পরিচর্যার পৃথক ব্যবস্থাও রাখা থাকবে।
আর শিশুদের চিত্ত-বিনোদন এবং খেলাধুলার জন্য থাকবে বিশ্বমানের কিড্স ওয়ান্ডার। প্লে-স্টেশন, এক্সবক্স, নিনটেন্ডো, লেজার গান, কম্পিউটার গেমসহ নতুন নতুন খেলনা সামগ্রী দিয়ে সাজানো হবে এটি। শিশুরা মেতে উঠবে মনের আনন্দে। টয় শপ থেকে পছন্দ মত খেলনা কেনাও যাবে। শিশুদের জন্য আরো থাকবে কম্পিউটার ও লাইব্রেরি। যেখানে তারা মজার মজার গল্প ও ফিকশন পড়ে অভিভূত হবে।
সাব্বির আহমদ, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button