টি-২০ বিশ্বকাপ

প্রথম পর্বের আট দল এখন বাংলাদেশে

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব হিসেবে বিবেচিত প্রথম রাউন্ডের আট দলই এখন বাংলাদেশে। শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৬ মার্চ স্বাগতিক বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যের ম্যাচের মাধ্যমেই আনুষ্ঠানিক ভাবে শুরু হবে প্রথম রাউন্ড।
এশিয়া কাপ খেলতে এসে থেকে গেছে আফগানিস্তান। তারা ক্যাম্প করেছে চট্টগ্রামে। জিম্বাবুয়ে দল গত শুক্রবার এসেছে। বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে গতকাল রবিবার তারা অনুশীলন ম্যাচ খেলে ১০ রানে জিতেছেও। হোটেলে উঠেছে স্বাগতিক বাংলাদেশ দল। হংকং, নেদারল্যান্ডস গতকাল রোববার সন্ধ্যায় এসেছে। এই দুটো দল আছে এখন চট্টগ্রামে। আয়ারল্যান্ড দলটিও এসেছে গতকাল। সংযুক্ত আরব আমিরাত এবং নেপাল দল এসেছে গত রাতে।
১৬ মার্চ হবে উদ্বোধনী ম্যাচর পর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৮ মার্চ নেপাল এবং ২০ মার্চ হংকংয়ের বিপক্ষে খেলবে বাংলাদেশ। স্বাগতিক দেশ হয়েও ‘সরাসরি’ ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হচ্ছে না বাংলাদেশের। প্রথম রাউন্ডের নিজেদের গ্রুপে চ্যাম্পিয়ন হলেই কেবল ‘আসল’ লড়াই অর্থাৎ ‘সুপার টেন’ খেলবে মুশফিকরা।
এদিকে সদ্য সমাপ্ত এশিয়া কাপে এবং তার আগে শ্রীলঙ্কার সাথে সিরিজে একটি ম্যাচও জিততে না পারার কারণে বাংলাদেশের সমর্থকরা বেশ হতাশ।
বিশেষ করে এশিয়া কাপে নবাগত আফগানিস্তানের কাছে পরাজয় অনেকে মেনে নিতে পারেননি।
সেই প্রেক্ষাপটে আজ রোববার এক সংবাদ সম্মেলনে অধিনায়ক মুশফিকুর রহিম বলেছেন, সেই পরাজয়ের প্রতিশোধ টি-২০ বিশ্বকাপে নিতে চায় বাংলাদেশ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button