জনমনে শঙ্কা, বৃহস্পতিবার কি আরেকটি হরতাল?

রমজানের মধ্যে কি আরও একটি হরতাল-যন্ত্রনা ভোগ করবে জনগণ? আগামী বৃহস্পতিবার কি জামায়াত হরতাল ডাকবে? এ প্রশ্ন ঘুরপাক খাচ্ছে রাজনীতি সচেতন মানুষের কথা-বার্তায়।
জানা গেছে, সোমবার দেশব্যাপী জামায়াতের বিক্ষোভ মিছিল কর্মসূচী, ট্রাইব্যুনালের দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতাদের ভোটার তালিকা থেকে নির্বাচন কমিশনের বাদ দেয়ার সিদ্ধান্ত, রোববার নির্বাচন কমিশনে জামায়াতের প্রতিনিধি দলের সাক্ষাৎ ইত্যাদি বিষয়কে সামনে রেখে জনমনে এ শঙ্কা তৈরি হয়েছে।
কর্মজীবি মানুষের আতঙ্ককে আরো বাড়িয়ে দিয়েছে গুজব। বাসভর্তি যাত্রিদের কেউ কেউ জোর দিয়ে বলছেন, কাদের মোল্লার মামলার রায় এ সপ্তাহেই হতে পারে। আর জামায়াত প্রথাগত ভাবেই রায়ের দিন এবং রায়ের পরের দিন হরতাল দিবে।
রমজানের সম্ভাব্য হরতাল নিয়ে অফিস ফেরত যাত্রীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। কেউ বলেন, সরকার যদি রমজানে রায় দিতে পারে, তাহলে জামায়াতও হরতাল ডাকতে পারে। সরকার তো জানেই রায় দিলে জামায়াত হরতাল ডাকবে। ঈদের পরে রায় দিলে কি এমন সমস্যা? আবার কেউ কেউ এর বিরোধিতা করে বলেন, ইসলামী দল হিসাবে জামায়াতের রোজার মধ্যে হরতাল ডাকা উচিত নয়। আদালত তাদের কাজ করবে। এতে হরতাল ডাকার কী আছে?
অবশ্য জামায়াতে ইসলামী অভিযোগ করে আসছে যে, সরকার রমজান মাসকে ঢাল হিসাবে ব্যবহার করে আসছে। সরকার যদি তাদের অবস্থান থেকে সরে না আসে তাহলে জামায়াত হরতালসহ কঠোর কর্মসূচী দিবে।
অনেকটা শান্ত রাজনৈতিক অবস্থায় হঠাৎ উত্তাপ ছড়িয়ে দিয়েছে জামায়াতের নতুন কর্মসূচী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button