মুসলিম সেন্টার অফ আয়ারল্যান্ড ডিনার পার্টিতে ১ লক্ষ ৬ হাজার ইউরো তহবিল সংগৃহীত

Irlandকামরুল হক, আয়ারল্যান্ড থেকে: ইউরোপের সর্ব বৃহৎ ইউনিক ইসলামিক ক্যালচারাল প্রজেক্ট আইরিশ সরকার কতৄক আনুষ্ঠানিক  অনুমোদন প্রাপ্তির পর মুসলিম সেন্টার অফ আয়ারল্যান্ডের উদ্যোগে এক জাকজমকপূর্ণ  ফান্ড রাইসিং ডিনার পার্টির আয়োজন করা হ্য়।
উক্ত পার্টিতে বাংলাদেশ, পাকিস্তান,  ইন্ডিয়া,   আফ্রিকা ও আরব দেশ সমুহের বিপুল সংখ্যক প্রবাসী ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী, সমাজের গণ্যমান্য ব্যক্তি বর্গ ও  ইসলাম অনুরাগী     অগনিত পুরুষ এবং মহিলার উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। ডিনার পার্টিতে আগত অথিতি বৃন্দের কাছ থেকে ১ লক্ষ ৬ হাজার ইউরো তহবিলের  প্রতুশ্রুতি পাওয়া যায়।
গত শনিবারে অনুষ্ঠিত ক্লনগ্রিফিন মসজিদ প্রকল্প সংলগ্ন অস্থায়ীভাবে সধ্য নির্মিত ডাবলিন মুসলিম  সেন্টারে আয়োজিত এই ফান্ড রাইসিং ডিনারে সভাপতিত্ব করেন মুসলিম সেন্টার অফ আয়ারল্যান্ড চেয়ারম্যান জনাব নাসির উদ্দিন মজুমদার। সেন্টারের মহাসচিব আব্দুল হাসিবের পরিচালনায় ফান্ড রাইসিং করেন আন্তর্জাতিক অর্গানাইজেশন মুসলিম এইডের তারিক শেখ। অনুষ্ঠানে আগত বাংলাদেশী বিশিষ্ট ব্যক্তি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন, আয়ারল্যান্ডের বিশিষ্ট  ব্যবসায়ী সর্বজনাব তারেক, শাহ্‌নেয়াজ টুটুল, ফারুক সারোয়ার, সাইফুল ইসলাম, আসেখ ও বেল্লাল  হুসাইন প্রমুখ।
আরও উপস্থিত ছিলেন ওলামা পরিষদ আয়ারল্যান্ডের সভাপতি মাওলানা আব্দুল মান্নান, অল বাংলাদেশী এসোসিয়েশন অব আয়ারল্যান্ডের  সভাপতি জনাব জিন্নুরাইন জায়গীরদার, সহ সভাপতি সামছুল হক, আক্তার হুসাইন ও শাহিন মিয়া, ইসলামী ফোরাম অব ইউরোপ সাধারণ সম্পাদক আলমগির হুসাইন।
ডাবলিন ওয়েলফেয়ার সোসাইটির তত্ত্বাবদানে বৃহত্তম এই প্রজেক্ট ব্যয় ধরা হয়েছে ৬৫ মিলিয়ন ইউরো। ৬ একর জায়গা জুড়ে অবস্থিত নান্দনিক মসজিদ ছাড়াও এতে আরও থাকছে প্রাইমারী এবং সেকেন্ডারি স্কুল, পুরুষ ও মহিলাদের জন্য আলাদা সুইমিং পুল ও ফিটন্যাস সেন্টার, ইসলামিক লাইব্রেরী, কনফারেন্স হল ও বেংকুইটিং সেন্টার।
আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ টি২০ ক্রিকেট  ম্যাচে বাংলাদেশ দলের সম্মান জনক বিজয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button