আবারো শেষ বলে হেরে গেল বাংলাদেশ

Playআগের ম্যাচে শেষ বলে এনামুল আউট হলে হেরেছিল বাংলাদেশ। আর আজ শেষ বলে বাউন্ডারি দিয়ে ম্যাচ হারল তারা। তিন উইকেটে আজকের ম্যাচে জয়ী হয় শ্রীলঙ্কা। ফলে দুই ম্যাচ টি২০ সিরিজে সফরকারীরা জিতে গেল ২-০-এ। তবে এর আগে বেশ ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছিল টাইগাররা। মাত্র ১২০ রানে অলআউট হওয়ার পর তারা  শ্রীলঙ্কার পাঁচটি উইকেট ফেলে দিয়েছে। ম্যাচের ফলাফলের জন্য শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়।
কৌশল পেরেরাকে বিদায় করে সাকিব আল হাসান বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর প্রয়াসে নেতৃত্ব দেন। আরাফাত সানি বিদায় করেন দিলশানকে। চন্দিমালকে আউট করেন মাহমুদুল্লাহ। পেরেরা ও ম্যাতুজকে আউট করেন অধিনায়ক মাশরাফি। ম্যাচ জমে ওঠে। তারপর কুলাসেকারা রান আউট এবং সাঙ্গাকারাকে রুবেল বিদায় করলে মনে হতে থাকে বাংলাদেশ বুঝি জিতেই যাচ্ছে। শেষ ওভারে দরকার ছিল ৯ রানের। প্রথম ৫ বলে ৭ রান করে। জয়ের জন্য শেষ বলে ২ রানের দরকার হয়। কিন্তু হলো না। বাউন্ডারি হাঁকিয়ে তারা জয় তুলে নেয়।
এর আগে নির্ধারিত ২০ ওভারের এক বল বাকি থাকতেই সব উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকেরা। সর্বোচ্চ ২৬ রান করেছিলেন সাব্বির রহমান।
চট্টগ্রামে অনুষ্ঠানরত এই ম্যাচের শুরুতেই বিদায় নিয়েছিলেন দুই ওপেনার শামসুর রহমান ও তামিম ইকবাল। মাত্র তিন বলের ব্যাবধানে এই দুই ব্যাটসম্যান সাজঘরে ফিরে যান। তারপর দুর্দান্তভাবে বাংলাদেশকে ফেরানোর উদ্যোগ নিয়েছিলেন এনামুল হক ও সাকিব আল হাসান। কিন্তু শ্রীলঙ্কার পেরেরা ও কুলাসেকারার দুটি অবিশ্বাস্য ক্যাচ টাইগারদের খেলায় ফেরার লড়াই দমিয়ে দেয়।
প্রথম ওভারের পঞ্চম বলে ক্যাচ তুলে বিদায় নেন শামসুর। তিনি ৩ বলে করেছিলেন ১ রান। পরের ওভারের দ্বিতীয় বলে কুলাসেকেরার শিকার হন তামিম। তিনি করেছিলেন ২ রান। ফলে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ৩। এনামুল ১৭ বলে ২৪ এবং সাকিব ৬ বলে ১২ রান করেছিলেন। এরপর নাসির বিদায় নেন ৮ রান করে। মাহমুদুল্লাহ রান আউট হলে বাংলাদেশের অবস্থা শোচনীয় হয়ে দাঁড়ায়। তিনি করেছিলেন ৯ রান।
এর আগে টসে জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। প্রথম ম্যাচে ২ রানে হারার পর আজ সিরিজে সমতা আনার সুযোগ ছিল তাদের হাতে।
দুই দলে যারা রয়েছেন
বাংলাদেশ : তামিম ইকবাল, এনামুল হক, শামসুর রহমান, সাকিব আল হাসান, নাসির হোসেন, সাব্বির রহমান, ফরহাদ রেজা, মাহমুদুল্লাহ, আরাফাত সানি, মাশরাফি মর্তুজা, রুবেল হোসেন।
শ্রীলঙ্কা : দিলশান, কৌশল পেরেরা, সাঙ্গাকারা, চন্দিমাল, ম্যাথুজ, কে পেরেরা, টি পেরেরা, সেনানায়েক, মেন্ডিজ, ম্যালিঙ্গা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close