বার্মিংহাম জাসদের জরুরী আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

barminghamযুদ্ধাপরাধীদের বিচারের দাবীসহ সকল প্রগতিশীল আন্দোলনে নগর বার্মিংহামে জাসদ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের রাজপথ কাঁপানো ছাত্রনেতাদের ও নবীন কর্মীদের সমন্বয়ে একটা শক্তিশালী সংগঠনে রুপ নিয়েছে এ সংগঠনটি। ব্যক্তিগত স্বার্থসিদ্ধি , বিভজানের রাজনীতি, আর আঞ্চলিকতার সুর ধরে যারা দলের মাঝে বিভাজন সৃষ্টি করতে চায় ও দলের ভাবমূতি নষ্ট করতে চায়-তাদের প্রতি হুশিয়ারী জানিয়ে বলা হয় যে- বিভাজন সৃষ্টি না করে দলের পতাকাতলে সমবেত হউন। তা না হলে দলীয় শৃঙ্খলা ভঙ্গ এর কারণে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বার্মিংহামের মানুষ জানে কারা জাসদের নিবেদিত প্রাণ আর কারা দেশের রাজপথে আন্দোলন করেছিলো।
গত ১৬ জুলাই বার্মিংহাম জাসদের এক জরুরী আলোচনা সভা ও ইফতার মাহফিল স্থানীয় একটি হলে বার্মিংহাম জাসদের সভাপতি সালেহ আহমদের সভাপতিত্বে ও বার্মিংহাম জাসদের সাধারণ সম্পাদক আতিফ হোসেন টুটুল এর পরিচালনায় অনুষ্ঠিত হয়। মূল বক্তব্য তুলে ধরেন বার্মিংহাম জাসদের সহ-সভাপতি, আশির দশকের রাজপথ কাঁপানো ছাত্রনেতা জুনেদুর রহমান জুনেদ। অন্যান্যের বক্তব্য রাখেন বার্মিংহাম জাসদের সাংগঠনিক সম্পাদক শাহান চৌধুরী, ঢাকার রাজপথ ছাত্রনেতা এবাদুর রহমান এবাদ, আশির দশকের এমসি কলেজ শাখার সংগ্রামী সভাপতি আব্দুস ছালাম কায়েছ, একরাম আলী ফটিক, একেএন আলম নোমান, নাট্যকার তারেক চৌধুরী, খালেদ আহমদ, এম আশরাফ, কবি দেলোয়ার হোসেন মঞ্জু, চলচ্চিত্রকার মকবুল চৌধুরী, মোহাম্মদ স্ইুট চৌধুরী, আব্দুল খালিক প্রমুখ।
বক্তারা বলেন, দু একজন বিপথগামী নেতাদের কারণে দলের ভাবমূতি নষ্ট হতে দেয়া হবেনা। আমরা এক হয়ে দেশ, জাতির কল্যাণে সুদুর প্রবাস থেকে কাজ করে যাবো। বার্মিংহাম জাসদ এ নগরে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হিসেবে সকল প্রগতিশীল আন্দোলনে নেতৃত্ব দিবে। পরে এক ইফতার মাহফিল এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button