অ্যাপলকে ছাড়িয়ে মাইক্রোসফট

Appleমার্কিন ভোক্তাদের কাছে বিশ্বাসযোগ্য ব্র্যান্ড হিসেবে কয়েক প্রজন্ম ধরেই বিশ্বাসযোগ্যতা ধরে রেখেছে মাইক্রোসফট। সম্প্রতি মার্কিন এক বাজার গবেষণা প্রতিষ্ঠানের করা জরিপে দেখা গেছে, বিশ্বাসযোগ্যতার দিক থেকে অ্যাপলের চেয়ে মাইক্রোসফট এগিয়ে। এক খবরে এ তথ্য জানিয়েছে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেট।
বাজার গবেষণা প্রতিষ্ঠান ফরেস্টার যুক্তরাষ্ট্রের চার হাজার ৫৫১ জন প্রাপ্তবয়স্ক গ্রাহককে ব্র্যান্ড হিসেবে ভোক্তা সন্তুষ্টির বিষয়ে সত্য কথা বলার জন্য অনুরোধ করেছিল।ফরেস্টারের দাবি, তাদের গবেষণায় বিশ্বাসযোগ্য ব্র্যান্ড নাম হিসেবে শীর্ষে উঠে এসেছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট।
ফরেস্টার তাদের গবেষণার ক্ষেত্রে চারটি মানদণ্ড বিবেচনায় রেখেছিল। এরমধ্যে ছিল বিশ্বাসযোগ্যতা, সুস্পষ্টতা, উল্লেখযোগ্যতা, প্রয়োজনীয়তার মানদণ্ড। চারটি মানদণ্ডের বিবেচনায় অন্যান্য ব্র্যান্ডের চেয়ে মার্কিন ভোক্তাদের কাছে অনেকখানি এগিয়ে রয়েছে মাইক্রোসফট।
ফরেস্টার দাবি করেছে, ব্র্যান্ড তৈরির ক্ষেত্রে অনন্য ব্র্যান্ডের তুলনায় মাইক্রোসফট একটি স্বতন্ত্র অবস্থান তৈরি করে নিতে পেরেছে। মাইক্রোসফটকে বিশ্বাসযোগ্য ব্র্যান্ডের মর্যাদা দিলেও অ্যাপল ও স্যামসাংকে জরিপে উদ্ভাবনী প্রতিষ্ঠান হিসেবে রায় দিয়েছেন ভোক্তারা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button