রিয়াদে আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল

Bishwaএ,বি,এম বুলবুল : সৌদী আরব বাংলাদেশ আওয়ামীলীগ রিয়াদ মহানগর কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল মঙ্গলবার হারাস্থ কোকো পাম রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।
মহানগর কেন্দ্রীয় আওয়ামীলীগের সভাপতি সালাহ উদ্দিন ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন, রিয়াদস্থ বাংলাদেশ দুতবাসের কাউন্সিলর খাইরুল আলম।
রিয়াদ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেলিম ভুইয়া এবং রিয়াদ মহানগর যুবলীগের প্রাক্তন সাধারণ সম্পাদক সাহিদুল হক ছাইদ এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, দুতাবাসে তৃতীয় সচিব আব্দুর রব(পাসপোর্ট), সোনালি ব্যাংকের সহকারী জেনারেল ম্যানেজার আব্দুল ওয়াহাব, রিয়াদ মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি গোলাম মহিউদ্দিন, সহসভাপতি মো. জাকির হোসেন, রিয়াদ প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি মোহাম্মদ আবুল বশির, প্রকৌশলী মোয়াজ্জেম হোসাইন, রিয়াদ যুবলীগের সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন হাওলাদার, একে আজাদ ও শহিদুল ইসলাম প্রমুখ।
সভাপতির বক্তৃতায় সালাহ উদ্দিন ফারুক বলেন, সৌদি আরবে সব সময় সমাবেশ করা যায় না তাই আজকের ইফতার মাহফিলে কিছু রাজনৈতিক বক্তব্য দিতেই হবে।
তিনি আরও বলেন, ১৯৮২-৮৩সাল থেকেই সৌদি আরবে স্বনামে বাংলাদেশ আওয়ামীলীগ কার্যক্রম পরিচালনা করে আসছে। আজকে যারা বিভিন্ন জায়গায় বক্তৃতায় সৌদি আরবে আওয়ামীলীগের অস্তিত্ব নাই বলে বক্তব্য দেন তাদেরকে অনলাইন এবং ভুইফোড় নেতা হিসাবে উল্লেখ করেন সালাহ উদ্দিন ফারুক।
বঙ্গবন্ধু ফাউন্ডেশন সৌদি আরব শাখার সভাপতির কড়া সমালোচনা করে তিনি বলেন, ঘরে বসে ফেসবুক, টুইটার আর অনলাইনে বড় নেতা হওয়া যায় কিন্তু বাস্তবতা ভিন্ন। বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাদের অতি উৎসাহী হিসাবেও আখ্যাদেন তিনি।
তিনি আরো বলেন, দল ক্ষমতায় আসলে কিছু লোক দূতাবাসের দাওয়াতের আশায় দল গঠন করে নিজে সেই দলের কর্ণধার হতে চায়। আর সেই ইচ্ছার বহিঃপ্রকাশ ঘটাতে ৩/৪জনকে নিয়ে একটি কমিটি গঠন করে দূতাবাসে জমা দেয়, দূতাবাস বাধ্য হয়ে সেই কমিটি গ্রহণ করে।
বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতিকে ফেসবুক, টুইটার আর অনলাইন ছেড়ে আওয়ামীলীগে এসে রিয়াদ আওয়ামীলীগের সর্বকনিষ্ঠ নেতার বিপরীতে নির্বাচন করে নিজের জনপ্রিয়তা যাচাই করার আহ্বান জানান রিয়াদ মহাগনর আওয়ামীলীগের সভাপতি সালাহ উদ্দিন ফারুক।
সামনে জাতীয় নির্বাচন। তাই ভেদাভেদ ভুলে গিয়ে দলের জন্য কাজ করতে সকল নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।
ইফতারের পূর্ব মুহূর্তে দেশ, জাতি ও বঙ্গবন্ধুর পরিবার এবং আওয়ামীলীগের সকল নেতাকর্মীদের মঙ্গল কামনা করে ইফতার অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য রিয়াদ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিসহ উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত ও দোয়া পরিচালনা করেন বিশিষ্ট আলেমে দ্বীন ও শুভাকাঙ্ক্ষী মাওলানা নুরুল আলাম।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close